লক্ষীর ভান্ডার প্রকল্পে বড় পরিবর্তন, না জানলে আর পাবেন না টাকা

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের উদ্যোগে সারা রাজ্যব্যাপী এবার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে বড়সড় পরিবর্তন করল রাজ্য সরকার। এবার লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে যারা টাকা পাচ্ছেন তাদের সকলকেই এই কাজটি করতে হবে। তা না হলে আপনি আর লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পাবেন না। 

আজকের এই প্রতিবেদনে সবকিছু জেনে নিন রাজ্য সরকারি দপ্তর থেকে লক্ষ্মীর ভান্ডার প্রকল্প নিয়ে যে নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই বিজ্ঞপ্তিতে কোন কোন পরিবর্তন গুলির কথা বলা হয়েছে তার জন্য আপনার কি করনীয় রয়েছে সবকিছু নিজে ভালোভাবে দেওয়া রয়েছে জেনে নিন।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার লক্ষীর ভান্ডার প্রকল্প নিয়ে যে নতুন বিজ্ঞপ্তি জারি করেছে সেখানে পরিষ্কারভাবে বলা হয়েছে। যারা লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের টাকা পাচ্ছেন তাদেরকে প্রত্যেককেই তাদের ব্যাংক অ্যাকাউন্টের সাথে আধার লিঙ্ক করাতে হবে। যদি কেউ ব্যাংক অ্যাকাউন্টের সাথে আধার লিংক না করে থাকেন তবে তিনি আর লক্ষীর ভান্ডার এর টাকা পাবেন না। লক্ষীর ভান্ডার প্রকল্পে স্বচ্ছতা আনতেই সরকারের তরফ থেকে এই উদ্যোগটি নেয়া হয়েছে। 

এপ্রিল মাসে লক্ষ্যের ভান্ডার প্রকল্পের টাকা কবে ঢুকবে সে সম্পর্কে যদি আপনি জানতে চান তবে প্রথমে আপনাকে ব্যাংক অ্যাকাউন্টের সাথে আধার লিঙ্ক করাতে হবে তবে আপনি এপ্রিল মাসের টাকা ঢুকলো কিনা অবশ্যই জেনে নিতে পারবেন ব্যাংকে গিয়ে। 

লক্ষীর ভান্ডার প্রকল্পে নতুন আবেদন কিভাবে করবেন। তার জন্য আপনাকে আপনার নিকটবর্তী দুয়ারে সরকার ক্যাম্পে উপস্থিত হয়ে সেখানে ফর্ম নিয়ে আবেদন করতে হবে। সংশ্লিষ্ট ডকুমেন্টসহ এপ্রিল মাসে সরকার ক্যাম্প শুরু হয়েছে তাই শীঘ্রই আবেদন করুন লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা পাওয়ার জন্য। বিভিন্ন জায়গাতে দুয়ারে সরকার ক্যাম্প 10 এপ্রিল পর্যন্ত চলবে আবার অনেক জায়গাতে ১০ এপ্রিলের পরেও দুয়ারে সরকার ক্যাম্পে অনুষ্ঠিত হবে তবে আপনার এলাকায় কত দিন পর্যন্ত চলবে সেটি আপনার নিকটবর্তী গ্রাম পঞ্চায়েত থেকে জেনে নিবেন।

লক্ষীর ভান্ডার প্রকল্পে নতুন আবেদনকারীদের জন্য এবার স্বাস্থ্য সাথী কার্ড যদিও না থাকে তবুও আপনি আবেদন করতে পারবেন এটি রাজ্য সরকারের তরফ থেকে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। 

চাকরির বিজ্ঞপ্তি: CLICK HERE

আরো পড়ুন:

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

📌 উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় ট্রেনিং দিয়ে হাসপাতালে চাকরি। 

📌 মাধ্যমিক যোগ্যতাই পশ্চিমবঙ্গে কোন কোন চাকরির দরখাস্ত চলছে। 

📌 জেলাভিত্তিক চাকরির খবর গুলি দেখুন। 

📌 কেন্দ্রীয় সরকারের নতুন প্রকল্প ছাত্রছাত্রীরা পাবেন ৩৬ হাজার টাকায় স্কলারশিপ। 

📌 এ মাসের সমস্ত চাকরির খবরগুলি পড়ুন।

প্রতিটি নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে জানতে আমাদের TELEGRAMWHATSAPP জয়েন্ট করুন। 

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment