রাজ্যের বিভিন্ন রাইফেল ফ্যাক্টরিতে কর্মী নিয়োগ । মাধ্যমিক পাশে আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

কেন্দ্রীয় সরকারের বিভিন্ন অর্ডিন্যান্স ফ্যাক্টরি গুলিতে তথা পশ্চিমবঙ্গের রাইফেল ফ্যাক্টরি গুলিতে ৫৩৯৫ জন মাধ্যমিক iti ও non iti ট্রেনিং দিয়ে কর্মী নিয়োগের জন্য যন্ত্র সংস্থা থেকে বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে।এখানে পশ্চিমবঙ্গের সব জেলা থেকেই ছেলে মেয়ে উভয় আবেদন করতে পারবেন।

ভারতের তথা পশ্চিমবঙ্গের যেসব রাইফেল ফ্যাক্টরিতে নিয়োগ হবে সেগুলি হলো (১) ইছাপুর মেটাল এন্ড স্টিল ফ্যাক্টরি (২) দম দম অর্ডিন্যান্স ফ্যাক্টরি (৩) কাশিপুর গান এন্ড স্টিল ফ্যাক্টরি (৪) রাইফেল ফ্যাক্টরি ইছাপুর কলকাতা।

আবেদন করার আগে সব কিছু জেনেনিয়ে আবেদন করুন।যেমন – আবেদন পদ্ধতি, যোগ্যতা, আবেদনের বয়স, শূন্যপদ, সহ গুরুত্বপূর্ণ সব তথ্য নিচে দেওয়া হলো আজকের এই প্রতিবেদনে।

বিজ্ঞপ্তি নাম্বার: No. 1457

পদের নাম: ITI and Non ITI

মোট শূন্যপদ: ৫৩৯৫ টি।

আরও পড়ুন: মাধ্যমিক পাশ সরকারি চাকরি বেতন ৩৫০০০ টাকা।

শিক্ষাগত যোগ্যতা: মাধ্যমিক পাস যোগ্যতায় আবেদন করতে পারবেন। ITI পাশদের জন্য মাধ্যমিকে ৫০% রেজাল্ট থাকতে হবে। এর সাথে অঙ্কে ৪০% থাকতে হবে। এবং Non ITI পাসদের জন্য মাধ্যমিকে ৫০% রেজাল্ট থাকতে হবে। এর সাথে সংশ্লিট ক্ষেত্রে ITI পাস হলে আবেদন করার যোগ্য।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আবেদনের বয়স: ১৫ থেকে ২৪ বছরের মধ্যে বয়স থাকলে আবেদন করুন। তবে কাস্ট অনুযায়ী বয়সের ক্ষেত্রে সরকারি নিয়মে ছাড় দেওয়ার ব্যবস্থা রয়েছে।
বয়সটি গুনতে হবে ২৮/০৩/২০২৩ এর হিসাবে।

আবেদন পদ্ধতি: সব পদের জন্যই আবেদন করতে হবে অনলাইনে yantraindia অফিসিয়াল ওয়েবসাইট থেকে। আবেদনের লিংক নিচ্ছে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: সরকারি প্রকল্পে মাধ্যমিক যোগ্যতায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত।

পশ্চিমবঙ্গের জন্য: ৫৩৯৫ টি মোট শূন্যপদের মধ্যে পশ্চিমবঙ্গের জন্য মোট ৭৩৩ টি শূন্যপদ। কাশিপুরে-২০১ টি , ইছাপুর স্টিল- ২২০ টি। দম দম রাইফেল – ৩২ টি। ইছাপুর রাইফেল ফ্যাক্টরিতে – ৪৮০ টি।

আবেদন ফী: জেনারেল ও OBC ২০০ টাকা এবং SC ST PWD এবং মহিলাদের জন্য ১০০ টাকা। আবেদন ফী অনলাইনে কাটাতে পারবেন।

স্টাইপেন্ড: নন-আইটিআই দের জন্য ৬০০০ টাকা প্রতি মাসে। এবং ITI দের জন্য ৭০০০ টাকা প্রতি মাসে বেতন রয়েছে।

প্রয়োজনীয় ডকুমেন্ট: অনলাইন আবেদন করার সময় যে ডকুমেন্ট গুলো থাকতে হবে সেগুলি হলো – (১) মাধ্যমিক admit (২) আঁধার কার্ড (৩) মাধ্যমিক মার্কশীট (৪) ITI যাদের আছে তাদের সার্টিফিকেট (৫) কাস্ট সার্টিফিকেট (৬) বৈধ ইমেইল আইডি (৭) মোবাইল নাম্বার

আরও পড়ুন: মাধ্যমিক যোগ্যতায় পশ্চিমবঙ্গ পুলিশে নিয়োগ।

যদি আপনি রাজ্যের কোনো চাকরির বিজ্ঞপ্তি মিস না করতে চান তাহলে আমাদের Whatsapp Group এবং Telegram Channel এখুনি জয়েন্ট করুন।

গুরুত্বপূর্ণ লিংক

Official Website: Visit Now

Application Online: Click Here

Whatsapp Group: জয়েন্ট করুন

Telegram Channel: জয়েন্ট করুন

আরও চাকরির বিজ্ঞপ্তি : Click Here

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment