প্রাথমিকে ৪২ হাজার ৫০০ নিয়োগই ভুয়ো? তাহলে কি নিয়োগ বাতিল! জেনেনিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রাথমিকে ৪২ হাজার ৫০০ নিয়োগই ভুয়ো? তাহলে সবাই কি বাতিল! জেনেনিন

পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক নিয়োগকে কেন্দ্রকে আবারো একজন তথ্য উঠে এলো আজ হাইকোর্টের নতুন রায়কে কেন্দ্র করে। রাজ্যে প্রাথমিকে ৪২৫০০ নিয়োগ ই ভুয়ো? তবে কি এবার ৪২ হাজার ৫০০ জন শিক্ষক চাকরি হারাতে বসেছেন কি জানালেন আজকে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আজকের প্রতিবেদনে জেনেনিন সব তথ্য এক নজরে।

পশ্চিমবঙ্গে প্রাথমিক স্কুলে ২০১৬ সালে ৪২ হাজার ৫০০ জন যে শিক্ষক নিয়োগ হয়েছিল তাদের interview এর সময় অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হয়নি। ইন্টারভিউয়ারদের সাথে যুদ্ধ কক্ষে কথা বললেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর তারপরেই এই চাঞ্চল্যকর তথ্য উঠে এলো। ইন্টারভিউয়ারদের অ্যাপটিটিউড টেস্ট সম্পর্কে কোন ধারণাই নেই।

আরো পড়ুন: (1)মাধ্যমিক পাস চাকরি পশ্চিমবঙ্গে।
(2)মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ২০২৩ কবে দিবে জেনে নিন এক নজরে।

কুচবিহার হাওড়া মুর্শিদাবাদ উত্তরদিনাজপুর এবং পুরুলিয়া এই পাঁচ জেলা থেকে মোট ৩৮ জন প্রাথমিক শিক্ষককে ডাকা হয়েছিল এবং তাদের সাথে বিচারপতি অভিজিত গাঙ্গুলী নিজে কথা বলেছেন আর তারপরেই এই তথ্য বেরিয়ে এসেছে। এর মধ্যে অনেক ইন্টারভিউয়ারদের অ্যাপটিটিউড টেস্ট সম্পর্কে কোন ধারণা নেই। আবার অনেক ইন্টারভিউ আর জানিয়েছেন যে অ্যাপটিটিউড টেস্ট নেওয়াই হয়নি।

আর এখানে সব থেকে প্রশ্ন চিহ্ন হয়ে দাঁড়িয়েছে যে একটি গোটা নিয়োগ প্রক্রিয়াতে যেখানে অ্যাপটিটিউড টেস্ট নেওয়া হলো না অথচ সেখানে পরীক্ষার্থীরা বা চাকরি প্রার্থীরা কিভাবে ফুল মার্ক পেয়ে গেল। তার মানে ২০১৬ র এই নিয়োগটি ছিল ইনকমপ্লিট নিয়োগ। আর এই নিয়ে আগামী ২৪ শে ফেব্রুয়ারি বিচারপতি অভিজিতে গাঙ্গুলী কি রায় দেন সেটি এখন দেখার বিষয় রয়েছে।

আর এই তথ্য বেরিয়ে আসার পরেই মামলাকারীদের বক্তব্য সরকার এই নিয়োগ প্রক্রিয়ার সম্পূর্ণ বাতিল করুক এবং তারপরে আবারও নতুন করে প্রাথমিক শিক্ষকের বিজ্ঞপ্তি প্রকাশিত করে নতুন করে নিয়োগ শুরু করা হোক।

আরো পড়ুন: (1)পশ্চিমবঙ্গ পুলিশের নতুন বিজ্ঞপ্তি শূন্যপদ কত রয়েছে।
(2) এ মাসে কোন কোন চাকরির দরখাস্ত চলছে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

তবে ভবিষ্যতে ৪২ সাইজের ৫০০ জন শিক্ষকের নিয়োগ নিয়ে কি রায় আসে সেই সব তথ্য পাবেন আমাদের এই ওয়েবসাইটে তাই প্রত্যহ ভিজিট করুন নিত্য নতুন আপডেট জানার জন্য
এবং আমাদের টেলিগ্রাম চ্যানেলে অবশ্যই জয়েন করুন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment