Madhyamik 2023: মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কবে থেকে দেওয়া হবে? টুকলি নিয়ে জরুরী তথ্য তাড়াতাড়ি জেনে নিন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

Madhyamik 2023: মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কবে থেকে দেওয়া হবে? টুকলি নিয়ে জরুরী তথ্য তাড়াতাড়ি জেনে নিন । মাধ্যমিকে টুকটুকি নিয়ে কি বার্তা দিলো বোর্ড

পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ মাধ্যমিক পরীক্ষা ২০২৩ এ বছর ছেলে মেয়েদের মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড কবে থেকে দেওয়া হবে তা নিয়ে নতুন নির্দেশিকা জারি করল মধ্যশিক্ষা পর্ষদ থেকে। যারা এখনো পর্যন্ত মাধ্যমিক পরীক্ষার জরুরী ঘোষণা সম্পর্কে জানেনা অবশ্যই জেনে নিন গুরুত্বপূর্ণ তথ্যগুলি এখান থেকে।

মধ্যশিক্ষা পর্ষদের নির্দেশিকাতে পরিষ্কারভাবে জানানো হয়েছে আগামী ১৩ই ফেব্রুয়ারি থেকে অ্যাডমিট কার্ড পাঠানো হবে বিভিন্ন স্কুলগুলোতে। আর প্রতিটি ছাত্রছাত্রীরা তাদের মাধ্যমিক পরীক্ষার এডমিট হাতে পাবেন ১৫ই ফেব্রুয়ারি থেকে।

🎯👉 মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট ২০২৩ কখন প্রকাশিত হবে জানিয়ে দিল পর্ষদ সভাপতি জেনে নিন এক্ষুনি।

এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হবে ২৩ শে ফেব্রুয়ারি থেকে তাই প্রতিটি মাধ্যমিক পরীক্ষার্থীর জন্য শুভকামনা রইল। তাছাড়া এ বছরের মাধ্যমিক পরীক্ষায় নিরাপত্তায় মোরা একাধিক ব্যবস্থা বজায় রাখছে মধ্যশিক্ষা পর্ষদ যাতে পরীক্ষা চলাকালীন কোনরকম বিভ্রান্তকর পরিস্থিতির সৃষ্টি না হয়। এবছর মাধ্যমিক পরীক্ষায় প্রতিটি পরীক্ষা কেন্দ্রে সিসিটিভি ফুটেজ এর ব্যবস্থা রাখছে মধ্যশিক্ষা পর্ষদ পশ্চিমবঙ্গ।

আরো একটি গুরুত্বপূর্ণ আপডেট এবার মাধ্যমিক পরীক্ষায় চলাকালীন টোকাটুকি বা নকল ধরা পড়লে তার ক্ষেত্রেও সরাসরি সেন্টারে থাকা আধিকারিক মোবাইল অ্যাপের মাধ্যমে সেই তথ্য সরাসরি বোর্ডকে জানাতে পারবে। তাই প্রতিটি মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য পরীক্ষায় চলাকালীন অবশ্যই সতর্ক থাকা প্রয়োজন। মাধ্যমিক বোর্ডের তৈরি করা এই অ্যাপটির ফিচারস সম্পর্কে ১২ ফেব্রুয়ারি ভিডিও কনফারেন্সের মাধ্যমে আধিকারিকদের জানানো হবে।

তাছাড়া ১৭ থেকে ১৯শে ফেব্রুয়ারি এই মোবাইল অ্যাপ্লিকেশন টি সম্পর্কে সমস্ত আধিকারিকদের ট্রেনিং দেবে মধ্যশিক্ষা পর্ষদ কিভাবে এই অ্যাপটি ব্যবহার করতে হবে তার জন্য।

সিসিটিভি ফুটেজ ক্যামেরা বসানোর কারণ হলো, অনেক সময় পরীক্ষা চলাকালীন পরীক্ষা কেন্দ্রে ভাঙচুর তাছাড়া আরও বিভিন্ন রকমের অহেতুক পরিস্থিতির সৃষ্টি হয়। এই সমস্ত জিনিস গুলির উপরে নজর রাখার জন্য পর্ষদের এই ব্যবস্থা এবং নজরদারি। এবার যদি এই স্কুলের সেন্টারগুলিতে ভাঙচুর হয় তবে করা পদক্ষেপ নেবে পর্ষদ।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

তাছাড়া গুরুত্বপূর্ণ আরো একটি তথ্য জানতে পারা গেছে, যেখানে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে একটি নতুন অ্যাপ তৈরি করা হয়েছে। এই অ্যাপের মাধ্যমে প্রতিটি মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রের উপর নজরদারি চালাবে। আর তার জন্য প্রতিটি দায়িত্বপ্রাপ্ত আধিকারিকদের একটি করে চিঠি পাঠিয়ে ইতিমধ্যে এই ব্যাপারটি জানানো হয়েছে। মূলত মধ্যশিক্ষা পর্ষদের অফিসে বসেই তারা বিভিন্ন পরীক্ষা কেন্দ্রের উপর এই অ্যাপের মাধ্যমে নজরদারি চালাতে পারবে।

পরীক্ষা কেন্দ্রে (১)আঞ্চলিক অধিকারী (২)জেলা আহ্বায়ক (৩)সেন্টার সেক্রেটারি এবং (৪) ভেনু সুপারভাইজার এরা এই অ্যাপটি তাদের নিজেদের মোবাইলে ডাউনলোড করে পরীক্ষা চলাকালীন যেকোনো পরিস্থিতি সরাসরি বোর্ডকে জানাতে পারবে এবং বোর্ড সেই মুহূর্তেই ঘটতে থাকা ঘটনাগুলি জানতে পারবে এই অ্যাপটির মাধ্যমে।

গুরুত্বপূর্ণ লিংকগুলি :

মাধ্যমিক বোর্ড ওয়েবসাইট ক্লিক করুন
অফিসিয়াল নোটিশ দেখুন
মাধ্যমিক পাস চাকরি বিজ্ঞপ্তি দেখুন
Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment