Kolkata Police recruitment new vacancy 330 | if want apply now

Kolkata Police recruitment new vacancy

Kolkata police recruitment
Kolkata police recruitment
WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

published you can apply online to the post of sub-inspector and sergeant unarmed branch. Here you can see how many vacancies had been published for each post.

Table of Contents

    Kolkata Police recruitment 2021 see here important information like eligibility criteria age education qualification physical measurement and many more that can help you in the future to the Kolkata Police recruitment. here you know that if you’re a female candidate then you only forever lie to the post of sub-inspectors in Kolkata Police.

    Kolkata Police recruitment 2021 online application will start from 19th July To 19th August 2021 if you’re interested to apply online then master reply within this official application date for Online submission.

    Kolkata Police recruitment 2021 details


    কলকাতা পুলিশের নতুন করে রিক্রুটমেন্ট এর অফিশিয়াল ভাবে নোটিফিকেশন প্রকাশিত হয়ে গেছে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে ছেলে মেয়ে উভয় আবেদন করতে পারবেন তবে এখানে কিছু গুরুত্বপূর্ণ তথ্যগুলো দেখেনি আপনাদের আবেদন করতে হবে।

    কলকাতা পুলিশ রিক্রুটমেন্ট এর এবছর যে নোটিফিকেশন প্রকাশিত হয়েছে এটি শুধুমাত্র সাব-ইন্সপেক্টর এবং সার্জেন্ট পদে নিয়োগ হবে মোট 330 পদ রয়েছে। এখানে ছেলেরা সব পদে আবেদন করতে পারবেন কিন্তু যদি আপনি মহিলা প্রার্থী হয়ে থাকেন সেক্ষেত্রে শুধুমাত্র আপনি সাব-ইন্সপেক্টর পদের ক্ষেত্রে আবেদন করতে পারবেন।

    Education Qualification kolkata police recruitment

    কলকাতা পুলিশ রিক্রুটমেন্ট 2021 এর শিক্ষাগত যোগ্যতা দেয়া হয়েছে যে কোন শাখায় যদি আপনি গ্রাজুয়েশন ডিগ্রি কমপ্লিট করে থাকেন তবে আপনি আবেদন করতে পারবেন। এখানে আপনাকে বাংলায় লিখতে পড়তে এবং বলতে অবশ্যই জানতে হবে ওয়াসওয়াসিফ পশ্চিমবঙ্গের পার্মানেন্ট বাসিন্দা হতে হবে।

    কলকাতা পুলিশের সাব-ইন্সপেক্টর সার্জেন্ট পদে আবেদন করতে হলে শারীরিক মাপজোক হতে হবে ছেলেদের বেলায় 167 সেন্টিমিটার শারীরিক উচ্চতা। বুকের ছাতি 79 সেন্টিমিটার এবং 5 সেন্টিমিটার ফুলনোর দক্ষতা থাকতে হবে। এবং ওজন থাকতে হবে 56 কেজি তাছাড়া যদি আপনি গোর্খা রাজবংশী বাউল সিডিউল ট্রাইব থেকে বিলং করেন সেক্ষেত্রে 160 সেন্টিমিটার উচ্চতা হতে হবে সাথে 76 সেন্টিমিটার বুকের ছাতি এবং 5 সেন্টিমিটার ভোলানো দক্ষতা থাকতে হবে এবং ওজন হতে হবে 52 কেজি।

    WhatsApp Group (Join Now) Join Now
    Telegram Group (Join Now) Join Now

    মহিলাদের ক্ষেত্রে উচ্চতা হতে হবে 160 সেন্টিমিটার এবং গোর্খা রাজবংশী গারওয়াল শিডিউল ড্রাইভ থেকে বিলং করতে গেলে 150 সেন্টিমিটার উচ্চতা হতে হবে ওজন হতে হবে 48 কেজি তবে আপনি আপনার পদের জন্য আবেদন করতে পারবেন।

    কলকাতা পুলিশ রিক্রুটমেন্ট 2021 সিলেকশন প্রসেস এবারের নিয়োগটি হবে প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা হবে 200, তারপরে ফিজিক্যাল মেজারমেন্ট টেস্ট হবে, তারপরে ফাইনাল কম্বাইন কম্পিটিটিভ পরীক্ষার তিনটি পেপারে 200,তারপর পার্সোনালিটি টেস্ট 30 এবং তারপরে ফাইনাল মেরিট দেয়া হবে।

    প্রতিটি পদের ক্ষেত্রে আবেদন ফি দিতে হবে সেটি হল প্রতিটি ক্যাটেগরি থেকেই আবেদন করতে হলে 250 টাকা এবং এর সাথে কুড়ি টাকা প্রসেসিং ফি মিলিয়ে মোট 270 টাকা আবেদন ফি দিতে হবে। তাছাড়া এসসি এবং এসটি দের ক্ষেত্রে শুধুমাত্র 20 টাকা দিলেই আবেদন করতে পারবেন।

    অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করুন

    Share post
    যুক্ত হন আমাদের সাথে

    Leave a Comment