১০০ দিনের জব কার্ড থাকলেই স্বাস্থ্য দপ্তরে চাকরির সুযোগ, তৈরি হচ্ছে জব কার্ডের নতুন তালিকা

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

১০০ দিনের জব কার্ড থাকলেই স্বাস্থ্য দপ্তরে চাকরির সুযোগ, তৈরি হচ্ছে জব কার্ডের নতুন তালিকা

১০০ দিনের জব কার্ড হোল্ডারদের স্বাস্থ্য দপ্তরের কাজের সুযোগ বিরাট বড় সিদ্ধান্ত পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের। এবার স্বাস্থ্য দপ্তরে বিভিন্ন কাজের দায়িত্ব সামলাবেন ১০০দিনের জব কার্ড হোল্ডাররা।

পশ্চিমবঙ্গের প্রতিটি জেলার জন্য এই নিয়ম চালু হয়েছে যেখানে বলা হয়েছে জব কার্ড থাকলেই এবার স্বাস্থ্য দপ্তরের কাজের সুযোগ পাবে। পুরুষ মহিলা উভয়ই এই সুযোগটি পাবেন।

পশ্চিমবঙ্গের ১০০ দিনের কাজের বকেয়ার টাকা কেন্দ্র সরকারের তরফ থেকে এখনো পর্যন্ত মেটানো হয়নি তাই জন্য অনেক টাকা বকে রয়েছে এর সাথে সাথেই পশ্চিমবঙ্গে ১০০ দিনের জব কার্ড হোল্ডার রাও তাদের প্রাপ্য কাজ পাচ্ছেন না। আর এর মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই বড় উদ্যোগ নিয়ে ফেললেন যেটি একটি ইতিবাচক দৃষ্টিভঙ্গি অবশ্যই রয়েছে বলে অনেকেই মনে করছেন।

আরো পড়ুন: পশ্চিমবঙ্গে সরকারি চাকরির বিজ্ঞপ্তি ২০২৩ মাধ্যমিক পাস চাকরি বিজ্ঞপ্তি জানুয়ারী মাসের সমস্ত চাকরির খবর ,Employment news 2023 all govt job news মাসে কোন কোন চাকরির দরখাস্ত চলছে

স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন কাজের দায়িত্বে এবার ১০০ দিনের জব কার্ড হোল্ডারদের সুযোগ দেওয়ার জন্য নতুন করে জব কার্ড হোল্ডারদের তালিকা তৈরি কাজ শুরু হচ্ছে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলা জুড়ে।

রাজ্য সরকারের এই উদ্যোগটি নেওয়ার ফলে প্রত্যেকটি জব কার্ড হোল্ডাররা যারা কাজের সুযোগ পাচ্ছিলেন না বা কাজ পাচ্ছি না তারা কিন্তু এবার থেকে শাসন দপ্তরের কাজের সুযোগ পাবেন ফলে তারা একটা আয়ের উৎস খুঁজে পাবেন। এই স্বাস্থ্য দপ্তরের কাজের মধ্য দিয়ে।

আর এর জন্য পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তরের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে যেখানে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে প্রত্যেকটি জেলায় পঞ্চায়েত দপ্তরের সাথে কথা বলে তারা নতুন করে জব কার্ডের তালিকা প্রস্তুত করবেন এবং তারপরে তাদের সরকারি মতামত হিসেবে তাদের এই প্রকল্পের কাজ শুরু করবেন।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

তাই এবার প্রত্যেকটি জব কার্ড হোল্ডারদের জন্য বড় সুযোগ আপনারা স্বাস্থ্য দপ্তরের বিভিন্ন প্রকল্পের অধীনে কাজ পাওয়ার একটি বড় অপরচুনিটি পেয়ে গেলেন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment