রাজ্য সরকারি গ্রন্থাগারে 5500 লাইব্রেরিয়ান কর্মী নিয়োগ | WB Librarian Recruitment

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যের সরকারী গ্রন্থাগার গুলিতে এবার লাইব্রেরিয়ান কর্মী ( WB Librarian Recruitment ) নিয়োগের জন্য রাজ্য সরকারের তরফ থেকে বড়সড়ো উদ্যোগ নিয়ে ফেলা হলো। রাজ্যের সমস্ত গ্রন্থাগার গুলিতে এবার কর্মী নিয়োগ করা হবে তাও আবার খুব শীঘ্রই।

WB Librarian Recruitment

যে সমস্ত গ্রন্থাগারগুলি সরকারি সাহায্য প্রাপ্ত রয়েছে সেই সমস্ত গ্রন্থাগার গুলিতে অনেক কর্মী সংখ্যার অভাব রয়েছে আর এই অভাব এবার পূরণ করবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। আপনারা হয়তো জানেন যে এর আগে ২০২১ সালে ৭৩৮ টি শূন্যপদ পুরনের জন্য (Librarian Recruitment Notifications) গ্রন্থাগার বা লাইবেরিয়ান নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছিল। কিন্তু সেই নিয়োগ প্রক্রিয়ায় জটিলতা তৈরি হওয়ায় এখনো পর্যন্ত সেই নিয়োগ সম্পন্ন হয়নি।

আর এই কয়েক বছরের মধ্যেই শুন্য পদ বেড়ে গেছে দ্বিগুণ হারে আর এবার অবশ্যই নিয়োগ করতে হবে লাইব্রেরিয়ান বা গ্রন্থাগার পদে।
তাই যদি আপনার স্বপ্ন হয় একজন গ্রন্থাগারে চাকুরী করার জন্য তাহলে আজকের এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন।

Job Highlights

পদের নাম West Bengal Librarian Recruitment গ্রন্থাগার
চাকরির ধরণ পশ্চিমবঙ্গ সরকারি চাকরি
কোথায় কত নিয়োগ প্রত্যেকটি গ্রন্থাগার দুজন করে কর্মী নিয়োগ হবে
মোট কত ভেকেন্সি ৫৫০০ টি শূন্যপদে কর্মী নিয়োগ

More Job News

মাধ্যমিক পাস চাকরি পশ্চিমবঙ্গে আবেদন করুন।
উচ্চমাধ্যমিক পাস চাকরি বিজ্ঞপ্তি দেখুন।
পুলিশ কনস্টেবল নতুন বিজ্ঞপ্তি ২০২২-২৩

বর্তমানে পশ্চিমবঙ্গে গ্রন্থাগারের সংখ্যা রয়েছে ২৪৮০ টি আর এই ২৪৮০ টি গ্রন্থাগারের প্রত্যেকটি গ্রন্থাগারে দুজন করে কর্মী নিয়োগ করবে বর্তমানে যে সমস্ত গ্রন্থাগারিকরা অবসরপ্রাপ্ত রয়েছেন সেই সমস্ত অবসরপ্রাপ্ত কর্মীদেরকে পুনর্নিয়োগ করার কথা বলেছে রাজ্য সরকার।

তবে এক্ষেত্রে মোট শূন্য পদ পূরণ হবে না পরবর্তী সময়ে আবারও নতুন করে গ্রন্থাগার নিয়োগ করবে তখন সুযোগ পাবে সাধারণ ছেলেমেয়েরা তাই তাদের ক্ষেত্রে এটি একটি বড় সুযোগ।

এই ব্যাপারে জেলার লাইব্রেরী আধিকারিককে চিঠি দিয়ে দেওয়া হয়েছে গত দুই বছরে সরকারি সাহায্য প্রাপ্ত গ্রন্থকারী থেকে অবসর নেওয়া কর্মীদের তালিকা তৈরি করতে বলা হয়েছে এবং সেটি ১৪ ডিসেম্বরের মধ্যে চেয়ে পাঠানো হয়েছে।

পশ্চিমবঙ্গে গ্রন্থাগারিক বা লাইব্রেরিয়ান নিয়োগের বয়স

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আবেদনকারী প্রাথীদের বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন।তাছাড়া সংরক্ষিত শ্রেণীর বেলায় যথারীতি ছাড় রয়েছে।

WB Librarian Recruitment qualification

লাইব্রেরিয়ান পদে আবেদন করার যোগ্যতা ডিগ্রি, পিজি, টাইপিং দক্ষতা থাকতে হয়। তবে অফিসিয়াল নোটিশ দিলে শিক্ষাগত যোগ্যতার ব্যাপারে নিশ্চিত তথ্য জানতে পারবেন।

চুক্তিভিত্তিক সাধারণ কর্মীদের দিয়ে কোনোভাবে গ্রন্থাগার চালানো সম্ভব নয় আর তার জন্যই খুব শিগ্রই সরকারিভাবে বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এবং স্থায়ী কর্মী নিয়োগ করবে রাজ্য সরকারের তরফ থেকে।

গুরুত্বপূর্ণ লিঙ্ক

এই লাইব্রেরিয়ান নিয়োগের সমস্ত খবরগুলি আমাদের এই পেজ থেকে পাওয়ার জন্য আমাদের টেলিগ্রাম চ্যানেলের লিংক নিচে দেওয়া রয়েছে সেখানে যুক্ত হয়ে যান এবং সব সময় ওয়েবসাইটে চোখ রাখুন।

Official WebsiteClick Here
More Job NotificationClick Here
Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment