আবাস প্লাস দ্বিতীয় ফাইনাল লিস্ট ,আবাস যোজনা নতুন তালিকা চেক করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

জেলায় জেলায় আবাস প্লাস টাকা নিয়ে প্রচুর সমস্যার সৃষ্টি হচ্ছে কারণ যারা টাকা পাওয়ার যোগ্য নয় তাদের নাম তালিকা তে থাকছে এবং যারা টাকা পাওয়ার যোগ্য তাদের নাম আবাস যোজনা তালিকা থেকে বঞ্চিত হয়ে যাচ্ছে।

এই পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের তরফ থেকে আবার নতুন তালিকা প্রকাশিত করা হলো ( Awas plus final list 2022-23 ) এটি হচ্ছে দ্বিতীয় ফাইনাল লিস্ট। আবাস প্লাস দ্বিতীয় ফাইনাল লিস্ট ( Awas plus second list 2022-23 ) কিভাবে অনলাইনে চেক করবেন বিস্তারিত তথ্য নিম্নে দেয়া হয়েছে।

আবাস প্লাস বা আবাস যোজনার ঘরের টাকা পাওয়ার জন্য কেন্দ্রীয় সরকার নির্দিষ্ট টাইম বেধে দিয়েছিল ডিসেম্বর মাসের ৩১ তারিখ পর্যন্ত। এই টাকাগুলি ৬০% কেন্দ্রীয় সরকার দিয়ে থাকে এবং ৪০% রাজ্য সরকার ভর্তুকি দিয়ে থাকে।

সরকারি নিয়ম অনুযায়ী টাকা পাওয়ার তিন মাসের মধ্যে ঘরের কাজ সম্পন্ন করতে হয়। কিন্তু জনগণের সাহায্যের জন্য কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই সময়কে বাড়িয়ে মার্চ ২০২৩ মাসের শেষ পর্যন্ত করা হয়েছে।

সাধারণত আবাস ক্লাসের টাকা ১ লাখ ২০ থেকে ১ লাখ ৩০ হাজার টাকা পর্যন্ত পাওয়া যায়। এবং এই সমস্ত টাকাগুলি কিস্তি ভিত্তিক টাকা একাউন্টে ঢুকে। তিন কিস্তিতে সমস্ত টাকা পেমেন্ট করে থাকে কেন্দ্র সরকার।

Awas plus final list check online আবাস প্লাস ফাইনাল তালিকা বা লিস্ট কিভাবে অনলাইনে চেক করবেন👇

1️⃣ প্রথমে আপনাকে pmayg .nic. in এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে।
2️⃣এরপর আপনাকে Awaassoft এ ক্লিক করতে হবে।
3️⃣ Awaassoft এ ক্লিক করতেই Report অপশন আসবে সেখানে ক্লিক করুন।
4️⃣ এরপর Beneficiary details for verification এ ক্লিক করুন।
5️⃣ পরবর্তী পেজে আপনার রাজ্যের নাম, জেলার নাম, ব্লকের নাম, অঞ্চলের নাম ও কোন সালের লিস্ট দেখতে চান, তা বসিয়ে দিয়ে সাবমিট এ ক্লিক করুন।
6️⃣ এরপর আপনার সামনে ফাইনাল লিস্ট চলে আসবে, কে কে ঘর পাচ্ছে।

আবাস প্লাস অফিশিয়াল ওয়েবসাইট: Click Here

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

সরকারি ও বেসরকারি চাকরির আপডেট সবার আগে পেতে আমাদের এই ওয়েবসাইটে প্রত্যেক দিন ভিজিট করুন তাছাড়া টেলিগ্রাম গ্রুপে যুক্ত হন:- এখানে ক্লিক করুন👇👇👇

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment