প্রাথমিক টেট দুর্নীতি, ২৬৯ জন প্রাইমারি শিক্ষকের চাকুরী বাতিল

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

এবার রাজ্য প্রাথমিক টেট দুর্নীতি ধরা পড়ল ২৬৯ জন প্রাইমারি শিক্ষক এর চাকরি বাতিল করল কলকাতা হাইকোর্ট। প্রাথমিক শিক্ষক নিয়োগে সিবিআই তদন্তের নির্দেশ হাইকোর্টের।

রাজ্যে একের পর এক একাধিক নিয়োগ সংক্রান্ত বিভ্রান্তি এবং একের পর এক এর নিয়োগ গুলিতে ধরা পড়ছে বেনিয়ম। এবার এইরকমই প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ধরা পরল পাস না করেও প্রাইমারিতে শিক্ষক নিয়োগ।

আরও পড়ুন :- রাজ্য পার্টটাইম এবং চুক্তি ভিত্তিক শিক্ষক নিয়োগের ৮০০০ নতুন শূন্যপদ।

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ থেকে এই বড়োসড়ো রায় দেওয়া হয়েছে। এবং সিবিআই তদন্তের নির্দেশ দেয়া হয়েছে রাজ্যের প্রাথমিক শিক্ষক নিয়োগে দূর্নীতি Primary TET Scam কে কেন্দ্র করে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

2014 সালে পাশ করা টেট প্রার্থীদের এই নিয়োগে হয়েছিল 2017 সালে । দ্বিতীয় প্যানেলে প্রকাশিত হয় এই প্রার্থীদের নাম তারপর হয়েছিল 269 জন এর নিয়োগ।

প্রাইমারি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে দুর্নীতির অভিযোগ করেন একজন প্রাইমারি টেটের চাকরিপ্রার্থী রমেশ মালিক নামের একজন চাকুরিপ্রার্থী। তার অভিযোগের ভিত্তিতেই কলকাতা হাইকোর্টের তরফ থেকে প্রাথমিক টেট দুর্নীতি এর উপর সিবিআই তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

আরও পড়ুন :- এ মাসে রাজ্য সরকারের কোন কোন চাকরির দরখাস্ত চলছে।

প্রাথমিক শিক্ষা পর্ষদের আইনজীবী লক্ষ্মী গুপ্ত এর তরফ থেকে জানানো হয়েছে এ সমস্ত প্রার্থীদের চাকরি হয়েছে পরবর্তী সময়ে জেলা ভিত্তিক রিভিউ করে তাদের প্রত্যেকের 1 করে রেজাল্ট বেড়ে ছিল।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

কলকাতা হাইকোর্টের তরফ থেকে পরিষ্কারভাবে জানিয়ে দেয়া হয়েছে এই সমস্ত প্রাথমিক শিক্ষক, যাদেরকে বাতিল করা হয়েছে তারা আর স্কুলে যেতে পারবে না। প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতি সম্পর্কিত আরও বিশেষ তথ্য জানতে প্রতিদিন ভিজিট করুন yuktidhara.com এই ওয়েবসাইটে।

Share post

Leave a Comment