wbp constable 2021 online application details in bengali , apply now

পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল 2021,wbp constable 2021 online application

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ পুলিশের নতুন vacancy প্রকাশিত হয়ে গেছে 2021 সালের জন্য । ছেলে মেয়ে উভয়েই এই সমস্ত পদ গুলি জন্য আবেদন করতে পারবেন। আবেদন খুব শিগগিরই শুরু হয়ে যাবে অফিশিয়াল নোটিফিকেশন প্রকাশিত হয়ে গেছে । পুরো বিস্তারিত দেখুন step-by-step সমস্ত নিচে দেয়া হল।

wbp constable 2021 online application

ডাব্লু বি পি পুলিশ কনস্টেবল 2021 এ কতগুলো শূন্যপদ রয়েছে
কিভাবে আবেদন করতে হবে
বয়স এবার কত নেবে
উচ্চতা এবার কত নেবে
কবে থেকে ফরম ফিলাপ শুরু হবে
কবে ফরম ফিলাপ শেষ হবে
কিভাবে ফরম ফিলাপ করতে হবে আলোচনার বিষয় দেখুন নিন্মলিখিতভাবে।

wbp constable 2021 online application পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল 2021 এবারে মোট শূন্যপদ 8 হাজারের উপরে রয়েছে মেল ফিমেল কনস্টেবল সব মিলিয়ে মোট শূন্যপদ।

বয়স সীমা:- বয়সে কোনো রকম অতিরিক্ত ছাড়ের ব্যবস্থা নেই। অনেকেই অনেক সময় বলছিলেন যে লকডাউন এর জন্য হয়তো ছাড় দিতে পারে কিন্তু এখানে কোন ছাড়ের ব্যবস্থা নেই। যেমন নিয়ম ছিল সেই নিয়ম অনুযায়ী এখানে বয়স 1/1/ 2021 হিসেবে নেয়া হবে 18 থেকে 27 বছর পর্যন্ত।

শারীরিক উচ্চতা কত হতে হবে:- পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল 2021 এর জন্য আবেদন করতে হলে আপনার উচ্চতা পুরুষ প্রার্থীদের বেলায় 167 সেন্টিমিটার এবং মহিলাদের বেলায় 160 সেন্টিমিটার হতে হবে। তাছাড়া বিভিন্ন কাজ অনুযায়ী উচ্চতা সরকারি নিয়ম অনুযায়ী রয়েছে।

Wbp constable 2021 online application অফিশিয়াল নোটিফিকেশন অনুযায়ী 22 জানুয়ারি 2021 থেকে অনলাইন এবং অফলাইন আবেদন শুরু হচ্ছে এবং আবেদনের শেষ সময় 22 ফেব্রুয়ারি পর্যন্ত।

Wbp constable 2021 details video

পশ্চিমবঙ্গ পুলিশ কনস্টেবল 2021 অনলাইন আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পুরো ডিটেলস আগে দেখে নিতে হবে। তারপর অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে । আপনি ইচ্ছে করলে অফলাইনেও পোস্ট আবেদন করতে পারবেন। অ্যাপ্লিকেশন ফরমেট নিয়ে কিন্তু অনলাইনে আবেদনের সুবিধা থাকলে আপনি অফলাইন আবেদন না করাই ভালো। অনলাইনে আবেদন করার জন্য পশ্চিমবঙ্গ পুলিশের অফিশিয়াল ওয়েবসাইট www.wbpolice.gov.in এই দুযের থেকে আবেদন করতে হবে । আরো বিস্তারিত জানতে হলে এই ওয়েবসাইট থেকেই দেখতে পাবেন।
ওয়েবসাইটে প্রবেশ করুন অফিশিয়াল নোটিফিকেশন দেখুন
আরো চাকুরীর খবর পড়ুন

Share post
যুক্ত হন আমাদের সাথে

1 thought on “wbp constable 2021 online application details in bengali , apply now”

Leave a Comment