এক ক্লিকেই মিলবে সমস্ত নথি, চালু হচ্ছে নতুন সরকারি পোর্টাল

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

বিরাট খুশির খবর এবার অফলাইনের দিন শেষ, অনলাইনে মাত্র এক ক্লিকেই পাবেন সমস্ত নথি বা ডকুমেন্ট। পশ্চিমবঙ্গ সরকার(WB GOVT) নিয়ে আসছে নতুন একটি পোর্টাল(Portal)যেখান থেকে আপনি আপনার প্রয়োজনীয় Admit, Marksheet, Certificate সব কিছু Online Download করতে পারবেন। রাজ্যের প্রত্যেকটি ছেলে মেয়ে এতে দারুন উপকৃত হবেন তবে জেনে নেওয়া যাক গুরুত্বপূর্ণ এই পোর্টালটি সম্পর্কে।

রাজ্যের উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ(WBCHSE) একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে যেখানে বলা হয়েছে – সবাইকে জানাতে পেরে আনন্দিত যে কাউন্সিল ০১ সেপ্টেম্বর ২০২৩ তারিখ একটি “Online Student Portal” চালু করতে চলেছে। এতে রাজ্যের পড়ুয়ারা অনলাইনেই ডুপ্লিকেট নথি পেয়ে যাবেন একদম হাতের মুঠোয়।

এই পোর্টালের মাধ্যমে উচ্চমাধ্যমিকের ডুপ্লিকেট রেজিস্ট্রেশন, ডুপ্লিকেট Admit, মার্কশীট, ডুপ্লিকেট সেটিফিকেট, মাইগ্রেশন সার্টিফিকেট ইত্যাদি অনলাইনেই পাবেন। এছাড়াও এখন থেকেই উপরের সব নথি গুলো ভুল সংশোধন করতে পারবেন। তাই কিভাবে আবেদন করবেন জেনে রাখা রাখুন।

পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী যারা ডুপ্লিকেট নথির জন্য আবেদন করতে চান তারাকে – https://wbchseapp.wb.gov.in/portal/dashboard_student এই পোর্টালে আবেদন করতে হবে। তবে আবেদন সম্পর্কিত আরও বিশেষ কিছু প্রকাশিত হলে তার আপডেট এখানেই জানতে পারবেন।

আরও পড়ুন: উচ্চমাধ্যমিক পাশ সরকারি চাকরির আবেদন চলছে পড়ুন।
বর্তমানে কোন কোন চাকরির দরখাস্ত চলছে জেনেনিন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment