BIG NEWS: শিক্ষক নিয়োগে নয়া নোটিশ, মানতে হবে এই নিয়ম, নির্দেশিকা জারি পর্ষদের 

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

শিক্ষক নিয়োগে নতুন নোটিশ জারি করল পশ্চিমবঙ্গ মধ্যে শিক্ষক পর্ষদ (WBBSE)। এবার শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মানতে হবে এই নয়া নিয়ম, তানাহলে কোনো শিক্ষক স্কুলে জয়েনিং করতে পারবেন না। তবে অবশ্যই জেনে নিন আজকের গুরুত্বপূর্ণ এই নোটিফিকেশনটিতে কি বলা হয়েছে। এর আগে স্কুল শিক্ষা দপ্তর এই নিয়মটি চালু করেছিল কিন্তু সেটা স্থগিত করে রাখা হয়েছিল। তবে এই মাস থেকে ফের কার্যকর করা হলো এই নির্দেশিকা টি।

মধ্যে শিক্ষা পর্ষদ পরিস্কার করে জানিয়ে দিয়েছে এখন থেকে রাজ্যের যে কোন স্কুলে রোগ দেওয়ার আগে বাধ্যতামূলক ভাবে করতে হবে পুলিশ ভেরিফিকেশন ও মেডিকেল পরীক্ষা এবং থাকতে হবে মেডিকেল ফিট সার্টিফিকেট। সেই সমস্ত ডকুমেন্টে ঠিক থাকলে তবেই চাকরিতে যোগ দিতে পারবেন শিক্ষক শিক্ষিকা গন। ইতিমধ্যে রাজ্যের সমস্ত স্কুলের প্রধান শিক্ষক ও প্রধান শিক্ষিকাদের এই নোটিশটি পাঠিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ রাজ্যে মাধ্যমিক যোগ্যতায় কৃষি দপ্তরে কর্মী নিয়োগ।

প্রসঙ্গত রাজ্য জুড়ে শিক্ষক নিয়োগে পুলিশ ভেরিফিকেশন ও মেডিকেল টেস্ট ছাড়া নিয়োগের অভিযোগ উঠেছে। তাছাড়া শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় বোর্ডকে অনেক সমালোচনার সম্মুখীন হতে হয়েছে। তাই শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কোনো রকম ঝুঁকি নিতে চায় না পর্ষদ। তাই রাজ্যের সর্বত্র চালু করা হলো এই নির্দেশিকা।

আরও পড়ুনঃ বাড়িতে বসে কাজ করে মাসে ১৫০০০ টাকা বেতন। বিস্তারিত জানুন 

Board Notice: Download PDF

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment