কলকাতা পুলিশে ১২৩৪১ শূন্যপদ খালি, শিগগিরই নিয়োগ বিজ্ঞপ্তি, জেনে নিন কনস্টেবলের ভ্যাকান্সি কত?

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্যের মাধ্যমিক পাস ছেলে-মেয়েদের জন্য পুলিশের চাকরির একটি নতুন সুযোগ। কলকাতা পুলিশে ১২৩৪১ শূন্যপদ খালি পড়ে রয়েছে। অফিসিয়াল বিজ্ঞপ্তি খুব শীঘ্রই প্রকাশিত হবে অনলাইনে আবেদন শুরু হবে শীঘ্রই। জেনেনিন কলকাতা পুলিশ কনস্টেবলে নতুন বিজ্ঞপ্তি অনুসারে ভ্যাকান্সি কত আসছে ২০২৩-২৪ সালে। এই সমস্ত পদে নিয়োগের জন্য তোর জোর শুরু হয়ে গিয়েছে রাজ্য পুলিশের মধ্যে।

কয়েকদিন আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন রাজ্যের অনেক ফাঁকা পদ গুলি রয়েছে পুলিশ বিভাগের মধ্যে সেগুলিকে তিন মাসের মধ্যে নিয়োগ সম্পন্ন করতে হবে। আর তারপরেই উঠে আসে এই সমস্ত পদের শূন্য পদের তালিকা। 

আরও পড়ুনঃ বাড়িতে বসে চাকরি করে প্রতি মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকা আয় করুন। রয়েছে বিস্তারিত বিবরণ 

বর্তমানে কলকাতা পুলিশের মোট অনুমোদিত পদের সংখ্যা ৩৫৬০৯ টি। আর এর মধ্যে কর্মরত রয়েছে 23268 জন আর বাকি শূন্য পদ গুলি খালি পড়ে রয়েছে। তবে বাকি থাকা খালি পদের সংখ্যা ১২ হাজার ৩৪১টি এর মধ্যে কনস্টেবল এস আই এবং ASI সমস্ত পদ রয়েছে।

কোন পদে কত শূন্যপদ খালি পড়ে রয়েছে:

শুধুমাত্র কলকাতা পুলিশের সাব ইনসপেক্টর পদের জন্য ৫৯৩ শূন্যপদ খালি রয়েছে। এছাড়া সার্জেন্ট পদের জন্য খালি পড়ে রয়েছে  ৫৯২ টি ভেকেন্সি যেগুলো খুব শীঘ্রই পূরণ করা হবে। আর সব থেকে বড় ভ্যাকেন্সি খালি পড়ে রয়েছে কলকাতা পুলিশ কনস্টেবল পদের জন্য  ৮৬৫৬ টি। আর বাকি থাকা অন্যান্য পদের ক্ষেত্রে মোট ২৫০০ ভ্যাকান্সি রয়েছে । তাহলে এবার সমস্ত পদ মিলিয়ে মোট  কলকাতা পুলিশের মধ্যেই ১২৩৪১ শূন্যপদ পূরণ করতে হবে খুব শীঘ্রই।

আরও পড়ুনঃ পশ্চিমবঙ্গ সরকারের চাকরির কোন কোন নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে দেখুন। মাধ্যমিক পাস 

তার মধ্যে সবথেকে বড় নিয়োগ বিজ্ঞপ্তি আসতে চলেছে কলকাতা পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩-২৪। এবার কলকাতা পুলিশ কনস্টেবলে ৮৬৫৬ টি শূন্য পদে নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হতে চলেছে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

তাই এডভান্স আপনাদের এই সমস্ত তথ্য গুলি জানানো হলো ভালো লাগলে প্রতিদিন এই ওয়েবসাইটে ভিজিট করুন এবং এই আর্টিকেলটি সাথে শেয়ার করুন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment