+84, +62, +60 নম্বর দিয়ে শুরু whatsapp এ ভয়েস কল পাচ্ছেন? জেনে নিন কি করতে হবে না জানলেই বিপদ

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

প্রত্যেকটি স্মার্টফোন ব্যবহারকারীরা whatsapp ব্যবহার করে তবে শুধু হোয়াটসঅ্যাপে ব্যবহার করলেই হবে না এর পেছনে ঘটতে থাকা প্রত্যেকটি ঘটনা সম্পর্কে ওয়াকিবহাল থাকা অবশ্যই প্রয়োজন। এমন ই এক গুরুত্বপূর্ণ তথ্য আপনি জানতে পারবেন আজকের এই প্রতিবেদনে। দিনে দিনে প্রযুক্তি এতটাই মানুষের খাটনিকে সহজ করে দিচ্ছে তাতে মানুষ আরো বেশি করে প্রযুক্তির উপরে নির্ভরশীল হয়ে পড়ছে। অবশ্যই এর প্রয়োজনও রয়েছে তবে এগুলি সম্পর্কে সতর্ক থাকা বা জানার বিষয়গুলিকে অবশ্যই জেনে থাকতে হবে।

+84, +62, +60 নম্বর দিয়ে শুরু whatsapp এ ভয়েস কল পাচ্ছেন? জেনে নিন কি করতে হবে

whatsapp ব্যবহারকারীরা, তাদের WhatsApp Voice call পাচ্ছে এমন কিছু নাম্বার থেকে যেগুলি +84, +62, +60 নম্বর দিয়ে শুরু। তবে আপনিও কি এই সমস্ত নাম্বার গুলি থেকে কখনো ভয়েস কল পেয়েছেন? যদি পান তবে অবশ্যই জেনে রাখুন এর পেছনে আসল রহস্যটা কি লুকিয়ে রয়েছে। আর যদি এখনো এই নাম্বার থেকে ভয়েস কল আপনার হোয়াটসঅ্যাপে আসেনি তবে এখনই আপনি এগুলি সম্পর্কে জেনে নিন।

আরও পড়ুনঃ আধার কার্ডের অফিসে কর্মী নিয়োগ হচ্ছে, আবেদন করুন অনলাইনে।

whatsapp ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপে ভয়েস কলের মাধ্যমে মালয়েশিয়া কেনিয়া ভিয়েতনাম ইথিওপিয়ার মত দেশ থেকে ভয়েস কল আসছে। কখনো কোনো whatsapp ব্যবহার করে ফোনে একবার তো কারো ফোনে ২ বার আবার কারো ফোনে ৪ বার পর্যন্ত ফোন আসছে। যদি আপনার ফোনে 84, +62, +60 নম্বর দিয়ে শুরু নম্বর থেকে হোয়াটসঅ্যাপ ভয়েস কল আসে তবে আপনি কি করবেন জেনে নিন।

84, +62, +60 নম্বর দিয়ে শুরু হওয়া নাম্বার থেকে যদি আপনার ফোনে whatsapp এ ভয়েস কল আসে তবে এখনই সাবধান হয়ে যান ভুলেও পা দেবেন না এদের ফাঁদে কারণ এটা একটা স্ক্যাম। আর তারা টার্গেট করেছে আপনার হোয়াটসঅ্যাপে। আর এই ব্যাপারে হোয়াটসঅ্যাপ সংস্থা থেকে সকলকেই নিরাপদ থাকতে উপায় বলে দিয়েছে।

whatsapp সংস্থার তরফ থেকে প্রত্যেকটি ইউজার কে বলা হয়েছে এই ধরনের অজানা অচেনা আন্তর্জাতিক নম্বর থেকে যদি কোন পান তবে (১)সাথে সাথে সেই নম্বরটিকে রিপোর্ট করতে হবে। (২) তারপর সেই নম্বরের কলটি ব্লক করতে বলা হয়েছে সমস্ত তরফ থেকে। (৩) যদি তাদের ফাঁদে কোনরকমে পা দিয়ে দিন তবে কিন্তু আপনার গুরুত্বপূর্ণ তথ্য তারা হাতিয়ে নিতে পারে এবং আপনার টাকা পর্যন্ত হাতিয়ে নিতে তারা দ্বিধা করবে না।

আরও পড়ুনঃ মাধ্যমিক পাস যোগ্যতায় আশা কর্মী নিয়োগ হচ্ছে বিজ্ঞপ্তি থেকে জেনে নিন।

তবে WhatsApp company তরফ থেকে Every user of whatsapp উদ্দেশ্যে বলা হয়েছে ভয় করার প্রয়োজন নেই এই সকল নম্বর থেকে কল আসলেই তাদেরকে রিপোর্ট করুন এবং ব্লক করুন। এদের কোন মেসেজ বা লিংকে ক্লিক করবেন না কারণ এতে আপনি মেল ওয়ার্ডের খপ্পরে পড়ে যেতে পারেন এবং আপনার তথ্য টাকা সব চুরি হতে পারে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

জেনে নিন কি হবে হোয়াটসঅ্যাপে কাউকে ব্লক করে নম্বরটি রিপোর্ট করবেন:

  • এর জন্য প্রথমে আপনি whatsapp এর সেটিং অপশনটি ওপেন করুন।
  • এবার সেটিং এর ঘর থেকেই প্রাইভেসি ক্যাটেগরিতে ব্লক কন্টাক্টস অপশনটি ক্লিক করুন।
  • এবার অ্যাড বাটনটি ক্লিক করে অজানা নম্বরটি অ্যাড করুন। এবং ব্লক করুন।
  • এইভাবে নিজেকে স্কেমার দের হাত থেকে রক্ষা করুন পোস্ট টি শেয়ার করে সকলকে জানিয়ে রাখুন।

আরও পড়ুনঃ বাড়িতে বসে চাকরি বেতন প্রতি মাসে ২০ থেকে ৩০ হাজার টাকা বিস্তারিত জেনে নিন।

আরও পড়ুনঃ রাজ্যের ৩৬ হাজার বাতিল শিক্ষকের শূন্য পদের নিয়োগ কবে থেকে শুরু।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment