ধর্মের বেড়াজাল টপকে বোর্ড পরীক্ষায় প্রথম তাবাসুম, জয়জয়কার চারিদিকে

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

ধর্মীয় বেড়াজোল টপকে বোর্ড পরীক্ষায় জয়জয়কার ১৮ বছরের তাবাসুমের। বোর্ড পরীক্ষায় তিনি রাজ্যে প্রথম হয়েছেন এবং নিজেকে সবার সামনে তুলে ধরেছেন। চারিদিকে যখন হিজাব নিয়ে বিতর্ক চলছে সেই সময়েই তাবাসুমও পড়ে যায় সেই বিতর্কের মাঝে।

অর্থাৎ তাবাসুম নামের ছাত্রী টি যে স্কুলে পড়াশোনা করতো সেই ইস্কুলেও হিজাব বিতর্কের আঁচ পড়ে আর সেখানেও ছাত্রীদের হিজাব পড়ার উপরে নির্দেশিকা জারি হয়। তবুও তাবাসুম নিজের পড়াশোনা কে কোন ভাবে থামিয়ে রাখেন নি। তিনি স্কুলের নিয়ম মেনে হিজাব ছাড়াই পড়াশোনা চালিয়ে গেছে একাগ্রতার সাথে এবং সাথে পেয়েছে তার বাবা মা কে।

তাবাসুম কর্নাটকের প্রি ইউনিভার্সিটি কলেজের কলা বিভাগের পরীক্ষায় প্রথম হয়েছে। মোট ৬০০ নম্বরের পরীক্ষায় তাবাসুম পেয়েছেন ৫৯৩ নাম্বার এবং প্রথম স্থান অধিকার করেছে।

হিজাব বিতর্কে কর্ণাটক সরকারের নির্দেশিকা এবং কর্ণাটক হাইকোর্টের নির্দেশিকা বহাল থাকলেও সেই সময় কোনভাবেই তিনি বিন্দুমাত্র থেমে থাকেননি তার পড়াশোনা চালিয়ে গেছেন। আর তিনি প্রমাণ করে দেখিয়েছেন ধর্মের গোড়ামী দেখিয়ে কোন ছাত্রীকে বা কোন ছাত্রকে তার পড়াশোনা থেকে যাতে কোনোভাবেই পিছিয়ে যেতে না হয়। আর এভাবেই তিনি পুরো কর্ণাটক রাজ্যে প্রথম স্থান অধিকার করে নিজেকে প্রমাণ করে দেখিয়েছেন তাবাসুম।

তবে খবরে প্রকাশিত হওয়া তথ্য অনুযায়ী ফলাফল প্রকাশের পরে তাবাসুম হিজাব পড়েই কলেজের প্রফেসরদের সাথে দেখা করতে গিয়েছিলেন তাবাসুম তাতে কেউ কোনো আপত্তি করেন নি।

মাধ্যমিক পাস চাকরির খবর, আবেদন করুন

Central Government job news this month for boys and girls both

Read More: পছন্দ মত চাকরি খুঁজুন এখানে ক্লিক করে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment