রাজ্যে চার হাজার কেপিএস নিয়োগ 2022 , পশ্চিমবঙ্গের কৃষি প্রযুক্তি সহায়ক পদে নতুন বিজ্ঞপ্তি

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গে নতুন শূন্যপদে চার হাজার কেপিএস নিয়োগ 2022 কৃষি প্রযুক্তি সহায়ক পদে প্রচুর ফাকা শূন্যপদ।অনলাইনে আবেদন হবে। বিস্তারিত নিচে পড়ুন –

WB KPS Recruitment 2022

পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক পাস ছেলেমেয়েদের জন্য চাকরির সুবর্ণ সুযোগ পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের তরফ থেকে ঘোষণা করা হয়েছে। এবার পশ্চিমবঙ্গের 4000 কেপিএস বা কৃষি প্রযুক্তি সহায়ক নিয়োগ হবে। যেখানে পশ্চিমবঙ্গের প্রত্যেকটি জেলার ছেলেমেয়েরা KPS 2022 আবেদন করতে পারবেন।

এর আগে 2016 সালে কেপিএস কৃষি প্রযুক্তি সহায়ক নিয়োগ হয়েছিল 818 টি। প্রায় ছয় বছর পর এবার 4000 শূন্যপদে কেপিএস নিয়োগ 2022 নিয়োগ করবে রাজ্যের কৃষি দপ্তর।

এখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী রাজ্যের কৃষি দপ্তর থেকে কৃষি প্রযুক্তি সহায়ক নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য নবান্নের উদ্দেশ্যে পাঠানো হয়েছে। নবান্নের অনুমোদন পেলেই নিয়োগ প্রক্রিয়া শুরু করবে কৃষি দপ্তর এর তরফ থেকে।

নিয়োগ স্থান :- wb kps recruitment 2022 জেলা ভিত্তিক নিয়োগ হবে। যে সমস্ত কৃষি অধিকরণ গুলি রয়েছে সেগুলোতে এই কৃষি প্রযুক্তি সহায়ক বা কেপিএস নিয়োগ হবে।

নিয়োগ সংস্থা :- পশ্চিমবঙ্গ কৃষি বিভাগ পশ্চিমবঙ্গ সরকার।
পদের নাম :- কেপিএস কৃষি প্রযুক্তি সহায়ক ।

আরো পড়ুন :- (1) উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতাই যেসব চাকরির দরখাস্ত চলছে।
(2) কলকাতা তে সরকারি চাকরির খবর 2022
(3) রাজ্যে গ্রুপ ডি গ্রুপ সি কর্মী নিয়োগের দরখাস্ত চলছে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

মোট শূন্যপদ :- চার হাজার কেপিএস নিয়োগ হবে। তবেএখনো পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী মোট অনুমোদিত শূন্যপদ রয়েছে 4759 কেপিএস। তবে জেলা ভিত্তিক শূন্যপদ কত রয়েছে এ ব্যাপারে অফিসের বিজ্ঞপ্তি প্রকাশিত হওয়ার পর বিস্তারিত জানতে পারবেন।

Eligibility Criteria for wb KPS :

আবেদনের বয়স :- 01 জানুয়ারি 2022 হিসাবে 18 – 40 বছরের মধ্যে।

শিক্ষাগত যোগ্যতা :– উচ্চমাধ্যমিক পাশ যোগ্যতয় কৃষি প্রযুক্তি সহায়ক পদের জন্য আবেদন করতে পারবেন। তবে এ বছর কেপিএস নিয়োগ 2022 নতুন ভাবে অগ্রাধিকার দেয়া হবে যারা উচ্চ মাধ্যমিক স্তরে কৃষি বিভাগে ভোকেশনাল ট্রেনিং তাদেরকে।

Salary/Pay Scale of KPS in west Bengal

বেতন :- 5400 থেকে 25200 এবং গ্রেড পে 2900 টাকা।

Application Fee for KPS 2022 Recruitment

আবেদন ফী :- কেপিএস ২০২২ আবেদন করতে অনলাইন আবেদন ফী কাটাতে হবে ২০০+২০=২২০ টাকা সাধারণ এবং ওবিসি প্রার্থীদের জন্য। এছাড়া এসসি এটি এদের বেলায় মোট ২০ টাকা আবেদন ফী দিতে হবে।

How to Apply For Krishi Projukti Sahayak recruitment 2022 west Wengal

আবেদন পদ্ধতি :- কেপিএস বা কৃষি প্রযুক্তি সহায়ক পদের জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। psc.gov.in এই ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।খুব শীঘ্রই অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হবে তার জন্য এই ওয়েবসাইটে নিয়মিত চোখ রাখুন।

নিজের স্বপ্নকে পূরণ করতে এবং নিয়মিত বিভিন্ন চাকরির বিজ্ঞপ্তি দেখার জন্য প্রতিদিন ভিজিট করুন yuktidhara.com এই ওয়েবসাইটে।

অফিশিয়াল ওয়েবসাইট :- Click Here
আবেদনের ফর্ম :- Click Here
চাকরির বিজ্ঞপ্তি :- Click Here

Share post
যুক্ত হন আমাদের সাথে

1 thought on “রাজ্যে চার হাজার কেপিএস নিয়োগ 2022 , পশ্চিমবঙ্গের কৃষি প্রযুক্তি সহায়ক পদে নতুন বিজ্ঞপ্তি”

Leave a Comment