পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে কর্মী নিয়োগ, West Bengal postal circle MTS recruitment by ssc phase 9 (IX) 2021-22

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলে রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে মাধ্যমিক পাস কর্মী নিয়োগের জন্য সরকারি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে কর্মী নিয়োগ যে কোন জেলার মাধ্যমিক পাস ছেলে মেয়ে উভয় আবেদন করতে পারবেন।

গুরুত্বপূর্ণ কথা :- আবেদন করার আগে শিক্ষাগত যোগ্যতা, থেকে শুরু করে আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, বয়স, কোন কাস্টের কত শূন্য পদ রয়েছে, সমস্ত তথ্য ভালভাবে দেখুন তারপরে আবেদন করুন।

সরকারি খবর নিউজ বিভাগে কর্মী নিয়োগ ২০২৩ আবেদন করুন প্রচুর শূন্যপদ mysearch »

আরো পড়ুন :- মাধ্যমিক যোগ্যতায় জেলাভিত্তিক কর্মী নিয়োগ

একনজরে সমস্ত তথ্য :-

পশ্চিমবঙ্গে মোট শূন্যপদ :- পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে কর্মী নিয়োগ এবারের মোট শূন্যপদ ৩৮৯ টি। এরমধ্যে বিভিন্ন অনগ্রসর জাতি হিসাবে ভাগ করে দেয়া হয়েছে সেটা নোটিফিকেশন দেখলে বুঝতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা :- ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকলে আবেদন করতে পারবেন তবে অবশ্যই বাংলা সাবজেক্ট থাকতে হবে বাংলায় লিখতে পড়তে জানতে হবে।

বয়স :- পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে কর্মী নিয়োগ এর জন্য বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। তাছাড়া বিভিন্ন জাতি হিসাবে বয়সের সরকারি নিয়ম অনুযায়ী ছাপ রয়েছে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

বেতনক্রম :- যেহেতু এ নিয়োগ গুলি পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে কর্মী নিয়োগ এই নিয়ম হিসেবে হবে সেতো পশ্চিমবঙ্গের বেতনক্রম হিসেবে বেতন হবে ১৫০০০-২৫০০০ হাজারের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুযায়ী বেতন কম বা বেশি হতে পারে।

আবেদন পদ্ধতি :- পশ্চিমবঙ্গ পস্টাল সার্কেল কর্মী নিয়োগ ২০২১-২২ এই প্রথমবার কেন্দ্রীয় সরকারের অফিসের ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে। West Bengal postal circle MTS recruitment by ssc phase 9 (IX) 2021-22 এই পরীক্ষার মাধ্যমেই নিয়োগ দিবে। www.ssc.nic.in এই ওয়েবসাইটের রিজিওনাল অফিশিয়াল ওয়েবসাইট থেকে আবেদন করতে হবে।

আরো দেখুন :- এ মাসে কোন কোন চাকরির দরখাস্ত চলছে

আবেদন ফি :- West Bengal postal circle MTS recruitment by ssc phase 9 (IX) 2021-22 আবেদন ফি জেনারেল এবং ওবিসি দের জন্য 100 টাকা। এবং শরীর প্রতিবন্ধী, মহিলা, অর্থনৈতিক অনগ্রসর শ্রেণী, এদের আবেদন ফি দিতে হবে না।

আবেদন শুরু এবং শেষ তারিখ :- আবেদন শুরু হয়েছে ২৪ সেপ্টেম্বর থেকে চলবে ২৫ শে অক্টোবর পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি :- সাধারণত আমরা দেখি পোস্ট অফিসের কর্মী নিয়োগে মাধ্যমিকের রেজাল্ট এর উপর ভিত্তি করে নিয়োগ হয়। তবে তিনি একটি এসএসসির মাধ্যমে হবে তাই মাধ্যমিকে কোন রেজাল্ট দেখা হবে না। ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকলে মাধ্যমিক লেভেলের পরীক্ষা হবে এবং সি পরীক্ষার রেজাল্টের ভিত্তিতে নিয়োগ হবে।

কোন কোন ভাষায় পরীক্ষা হবে :– যেহেতু এই পরীক্ষাটি কেন্দ্রীয় এসএসসির মাধ্যমে হবে এর জন্য ইংরেজি এবং হিন্দি ভাষাতে পরীক্ষা হবে।

আরো পড়ুন :- মাধ্যমিক পাসের পশ্চিমবঙ্গের সরকারি চাকরি

চাকুরীর পস্টিং কোথায় হবে :- যেহেতু এই নিয়োগ পশ্চিমবঙ্গ পস্টাল সার্কেল এ হচ্ছে সেহেতু পশ্চিমবঙ্গের বিভিন্ন পোস্ট অফিসে আপনার ডিউটি হবে। তবে সময় সাপেক্ষে পশ্চিমবঙ্গের বাহিরেও ডিউটি করতে পারে।

অফিশিয়াল ওয়েবসাইট
অফিসের বিজ্ঞপ্তি এবং দরখাস্তের ফর্ম
চাকরির বিজ্ঞপ্তি দেখুন

এই রনের প্রতিদিন বিভিন্ন চাকরির খবর পড়ার জন্য নিয়মিত ভিজিট করুন yuktidhara.com এই ওয়েব পেজে। তাছাড়া আমাদের ফেসবুক পেজ ইনস্টাগ্রাম টুইটার সমস্ত জায়গাতেই বৃষ্টি পড়তে পারেন।

Share post
যুক্ত হন আমাদের সাথে

2 thoughts on “পশ্চিমবঙ্গ পোস্ট অফিসে কর্মী নিয়োগ, West Bengal postal circle MTS recruitment by ssc phase 9 (IX) 2021-22”

Leave a Comment