West Bengal group d 2021 , পশ্চিমবঙ্গে গ্রুপ ডি আবেদন পদ্ধতি দেখুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

west Bengal group d 2021 এর জন্য নোটিফিকেশন প্রকাশিত হয়ে গেছে ।এখানে বিভিন্ন পদ রয়েছে তার জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা আপনাদের প্রয়োজন হবে না শুধুমাত্র অষ্টম শ্রেণীর যোগ্যতার ছেলে-মেয়ে উভয়ে আবেদন করতে পারবেন। এখানে যে সমস্ত পদে আবেদন করবেন step-by-step সমস্ত পদ গুলি সম্পর্কে বিস্তারিত দেখতে থাথাকুন।

আরও দেখুন রাজ্যের 14 টি চাকরির রেজাল্ট ঘোষণার তারিখ 2021 

দুর্গাপুর নগর নিগমের 135 পদে গ্রুপ ডি রিক্রুটমেন্ট নোটিফিকেশন প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের কোন জেলা থেকে ছেলে মেয়ে উভয়েই অষ্টম শ্রেণির যোগ্যতা এই পদ্ধতির জন্য আবেদন করতে পারবেন। সমস্ত পদ গুলি গ্রুপ ডি পদে রিক্রুটমেন্ট হবে।

West Bengal group d 2021 :-কোন কোন পদ রয়েছে কতগুলি শূন্য পদ রয়েছে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

সুইপার মেট শূন্য পদ 7 টিমেট শূন্যপদ 14 টি ইলেকট্রেশিয়ান হেল্পার শূন্য পদ একটিপিয়ন / মেসেঞ্জার শূন্যপদ 5 টিহেল্পার গ্যাং ম্যান শূন্যপদ 10 টি হেল্পার/ ক্লিনার /এটেনডেন্ট শূন্যপদ 8 টি সুইপার শূন্য পদ 30 টিটিউবওয়েল হেল্পার শূন্যপদ 1 টিপ্লাম্বিং হেল্পার শূন্য পদ 1 টিপাইপলাইন হেল্পার শূন্য পদ 1টিমজদুর এই পদের জন্য শূন্য পদ 57 টি.উপরের সমস্ত পদ মিলিয়ে গ্রুপ ডি পদে মোট শূন্যপদ 135 টি।

আরও পড়ুন :- কেন্দ্রীয় সরকারি চাকরি কোলকাতায় এখুনি আবেদন করুন

west Bengal group d 2021 শিক্ষাগত যোগ্যতা :-

উপরে যতগুলি শূন্য পদ সম্পর্কে আলোচনা করা হয়েছে সমস্ত সমস্ত পদের জন্য অর্থাৎ 135 শূন্য পদের জন্য ছেলে মেয়ে উভয়েই ক্লাস অষ্টম শ্রেণির যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন। বয়স সীমা উপরের সব পদের বেলায় বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে ।1লা জানুয়ারি 2020 কুড়ি হিসাব গুনতে হবে। তাছাড়া বয়সের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী পেয়ে যাবেন।

west Bengal group d 2021 আবেদন পদ্ধতি :-

উপরের সমস্ত পদের জন্য আবেদন পদ্ধতি একই নির্দিষ্ট ফরমে আবেদন করতে হব । অফলাইনে নির্দিষ্ট ফরম ডাউনলোড করবেন, সেই ফরমটি ফিলাপ করে পোস্ট অফিসে জমা দেবেন এবং খামের উপরে লিখবেন APPLICATION FOR THE POST OF….. তারপর আপনার কোন পদে আবেদন করছেন সেটি লিখে দেবেন ।

আবেদনপত্র 15/01/2021 তারিখের মধ্যেএই ঠিকানায় – মাননীয় কমিশনার দুর্গাপুর নগর নিগম ,সিটি সেন্টার দুর্গাপুর 16, জেলা পশ্চিম বর্ধমান।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আবেদনপত্রের সাথে কি কি ডকুমেন্ট নিতে হবেআবেদনপত্রের সাথে যে সমস্ত নথিপত্রগুলো দেবেন সেগুলি হল – দুটি রঙ্গিন ফটো একটি আবেদনপত্রের সাথে দেবেন আরেকটি এডমিট কার্ডের ফরমেটে গেছে দেবেন। বয়সের প্রমাণপত্র। জাতিগত শংসাপত্র। অভিজ্ঞতা শংসাপত্র। প্রতিবন্ধী শংসাপত্র। শিক্ষাগত শংসাপত্র। ডুকুমেন্ট গুলি জেরক্স করে সেল্ফ এটেস্টেড করে নির্দিষ্ট ফর্মের সাথে খামের ভেতর ভরে নির্দিষ্ট ঠিকানাতেই পাঠিয়ে দেবেন।

Download form+notice

Share post
যুক্ত হন আমাদের সাথে

5 thoughts on “West Bengal group d 2021 , পশ্চিমবঙ্গে গ্রুপ ডি আবেদন পদ্ধতি দেখুন”

Leave a Comment