পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলে পোস্টম্যান ও মেইলগার্ড নিয়োগ ২০২০ / পোস্টম্যান ও মাইলগার্ড নতুন শূন্যপদ ২০২০-২১

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পশ্চিমবঙ্গ পোস্টাল সার্কেলে পোস্টম্যান ও মেইলগার্ড(Postman and Mailguard ) নিয়োগ এর জন্য সরকারি নোটিশ জারি করে দেওয়া হয়েছে। খুব শিগগিরই রাজ্যের বিভিন্ন পোস্ট অফিসে নতুন পোস্টম্যান এবং মাইলগার্ড নিযুক্ত হবে এর জন্য সরকার একটি  ও দিয়ে ফেলেছে।যদি আপনি পোস্ট অফিস এর চাকরি করতে ইচ্ছুক হন তাহলে জানতে থাকুন সম্পূর্ণ আজকের এই গুরুত্বপূর্ণ তথ্যটি। 

https://www.yuktidhara.com/2020/09/wb-postal-circle-postman-mailguard-joining-new-update.html
WB postman & Mailguard
রাজ্যের পোস্টঅফিসে পোস্টম্যান ও মাইলগার্ড নিয়োগ এর ব্যাপারে বেশ কয়েক বছর হয়ে গেলো ২০১৬ সালে একটি নোটিশ দিয়ে ছিল পশ্চিবঙ্গ সরকার। কিন্তু এই নিয়োগ এর জন্য পরীক্ষা হয়ে গেলেও সেই পরীক্ষায় দেখাদেয় দুর্নীতি। এবার সেই দুর্নীতিকে কেন্দ্র করে রাজ্যের পোস্ট অফিস বিভাগ প্রথমে একটি রেজাল্ট প্রকাশিত করে। 
কিন্তু এই রেসাল্টেও দেখাদেয় দুর্নীতি এইভাবে থমকে যাই সম্পূর্ণ নিয়োগ যাত্রা টি।
আমরা সকলেই জানি যে তখন একবার কেন্দ্র সরকার এর পক্ষ থেকে নতুন এক্সাম নেয়ার কথা জানিয়ে ছিল হাই কোর্টকে। 
তখন হাই কোর্ট তাদের আবেদন খারিজ করে দেয়।পোস্টম্যান ও মাইলগার্ড পদে নিয়োগ এর জন্য মামলা চলছে।আর সেই মামলার জন্যই কোনো ক্যান্ডিডেটকে আজও নিয়োগ করা হয় নি।সেন্ট্রাল এডমিনিস্ট্রেটিভ ট্রাইবুনাল থেকে একবার নির্দেশ আসে যে  দুর্নীতিতে আছে তাদেরকে ব্যাড দিয়ে বাকিদের নাম লিস্টে তোলার জুন বলা হয়। এবং তাদের নিয়োগ এর কোথাও বলা গিয়েছিলো।
তাই আজ হাইকোর্ট সেই ট্রাইবুনাল এর কোথায় সারা দিয়ে ঘুব শিগগিরই নিয়োগ এর জন্য পশ্চিমবঙ্গ পতিষ্টাল সার্কলে নির্দে  পাঠায়। সেই নির্দেশিকাতে কি বলা হয়েছে:- সেখানে বলা হয়েছে আগামী  ৪ মাসের মধ্যে এই পোস্টম্যান ও মাইলগার্ড এর সম্পূর্ণ নিয়োগটি শেষ করতে হবে। এবং সেই নির্দেশিকা যথার্থ ভাবে সব অফিসে দেওয়া হবে আশা করা যায়। 
খুব শিগগিরই সফল প্রার্থীদের নাম ওয়েবসাইটে প্রকাশ করতে হবে এবং তাদেরকে রীতিমতো নিয়োগ  হবে এই ৪ মাসের মধ্যেই। 
এদিকে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে হাই কোর্টকে সাফসাফ জানিয়ে ছিল যে এই নিয়োগ প্রক্রিয়ায় প্রচুর বেআইনি হয়েছে। ফলে কে স্বচ্ছ ও কে অস্বচ্ছ  বুজেওঠা অসম্ভব।তাদের একটি রিপোর্টে বলা হয় যে ৪৩৮ জন চাকরি প্রার্থীকে সফল হিসাবে চিহ্নিত করা হলেও তাদের মধ্যে ৪৬ জন একেবারে অযোগ্য।তাছাড়া সেই রিপোর্টে আরও বলা হয়েছিল যে পোস্টম্যান ও মাইলগার্ড এর সেই এক্সাম টি নিরপেক্ষ ভাবে হয়নি।আর সেই  কেন্দ্র চাইছিলো আগের পরীক্ষা বাতিল করে নতুন করে পরীক্ষা নিতে।
কিন্তু এখন আর কোনো নতুন পরীক্ষা নেওয়া হবে না কারণ কোর্ট চাই যারা দিনরাত পরিশ্রম করে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়েছে সেই সকল সফল প্রার্থীরা যাতে কোনোভাবে বাদ না পরে। তাই যদি আপনি পশ্চিমবঙ্গ  মাইলগার্ড এর পরীক্ষাতে  আছেন আপনি  খুব শিগগিরই নিয়োগপত্র  পেতে চলেছেন।
তাছাড়া যারা নতুন করে পোস্টঅফিসের চাকরির জন্য আবেদন করার জন্য ভাবছেন আপনারা নিয়মিত এই বেবিসিটটি ফলো  পারেন বা পশ্চিমবঙ্গ  এর অফিসিয়াল ওয়েবসাইট থেকেও জানতে পারবেন কোনো নতুন রিক্রুটমেন্ট নোটিফিকেশন আসবে তখন। ধন্যবাদ 
Share post

Leave a Comment