West bengal upper primary teachers recruitment new update 2020, upper primary joining date and vacancy details in bengali

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

 বন্ধুরা এই মুহূর্তে পশ্চিমবঙ্গে upper primary teacher (উচ্চ মাধ্যমিক শিক্ষক) নিয়োগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ আপডেট পাওয়া গেছে,যদি আপনি পশ্চিমবঙ্গে উচ্চ প্রাথমিক শিক্ষক এর সমস্ত পরীক্ষায় পাস করে আছেন এবং আপনি আপনার নিয়োগ কবে হবে এই বিষয় নিয়ে চিন্তিত রয়েছেন তাহলে আজকের এই আপডেটটি আপনার জন্য অত্যান্ত গুরুত্বপূর্ণ।

primary%2Bstudent »
upper primary teacher new update


ধৈর্য সহকারে প্রথম থেকে নিয়ে শেষ পর্যন্ত এই আপডেটটি দেখতে থাকুন।আপনাদের নিয়োগ নিয়ে ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের একটি নতুন আপডেট বেরিয়ে গেছে যেখানে বিস্তারিতভাবে বলা হয়েছে আপনাদের শূন্যপদ ভবিষ্যতে বাড়তে পারে।এই বিষয়ে এখানে আপডেট রয়েছে তাছাড়া এসএসসির তরফ থেকে একটি নতুন পদক্ষেপ নেয়া হয়েছে যেটি জেনে নেওয়া অত্যান্ত প্রয়োজন।

2016 সালে যারা upper primary পরীক্ষা দিয়েছিলেন তারা অবশ্যই জানেন যে 2016 সালে উচ্চ প্রাথমিক শিক্ষক এর টোটাল ভ্যাকান্সি কত ছিল।সেই শূন্যপদ এবার কিন্তু কিছুটা হলেও বাড়তে পারে। কেননা প্রায়়় 501 টি নতুন শূন্যপদ তৈরী হয়েছে।2016 সাল থেকে 2020 সাল পর্যন্ত এখনো পর্যন্ত টানা চার বছর পার হয়ে গেলেও রাজ্যের উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে কোন নির্দিষ্ট পদক্ষেপ এখনো পর্যন্ত রাজ্যের হাইকোর্ট থেকে ও এসএসসির তরফ থেকে কিন্তু এই পদক্ষেপ নেয়া হয়নি।

তাহলে এবার যে নতুন শূন্য পদ গুলি বের হওয়ার কথা রয়েছে সে সমস্ত নতুন শূন্য পদ গুলি কখন বের হবে।তাই আজ এই আপডেটটি পাওয়া গেছে রাজ্যের স্কুল সার্ভিস কমিশন নিয়োগ নিয়ে রাজ্যের হাইকোর্টকে একটি আর্জি জানিয়েছে এবং হাইকোর্টের তরফ থেকে সম্পূর্ণ ভাবে এই নিয়োগের রায় জানাতে বলা হয়েছে।

কেননা এখন যদি হাই কোর্ট তাদের শুনানি না জানাই তাহলে এই শূন্যপদ গুলি তাড়াতাড়ি পূরণ করা যাবেনা। আর এই শূন্যপদ গুলি পূরণ করা না হলে নতুন কোনো রিক্রুটমেন্ট করতে এসএসসি পারবেনা।

যে সমস্ত প্রার্থীরা 2016 সাল থেকে উচ্চ প্রাথমিক এর বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গেছেন তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন না করা পর্যন্ত নতুন করে কোনো রেক্রুটমেন্ট প্রসেস চালু করতে পারবেনা রাজ্যের স্কুল সার্ভিস কমিশন। আগেকার সেই রেক্রুটমেন্ট প্রসেস টি ক্লিয়ার হবে তারপরেই নতুন করে আবারো শূন্যপদ বাড়তে পারে।তাছাড়া গত 4 বছরে যে শূন্যপদ বেড়েছে সেগুলোকে নিয়ে যাতে একসাথে নিয়োগ করা যাই সে ব্যাপারেও হাই কোর্টকে তাদের রাই জানাতে বলা হয়েছে। এই আপডেটটি অবশ্যই আপনার জেনে রাখা প্রয়োজন আরো বিস্তারিত বলা হয়েছে সেটিও এখান থেকে জেনে নিন

এখনো পর্যন্ত যে গুরুত্বপূর্ণ আপডেটগুলি পাওয়া যাচ্ছে সেখানে দেখা যাচ্ছে রাজ্যের হাইকোর্টের বিভিন্ন আইনজীবীর মত অনুযায়ী এসএসসির এ নিয়োগ প্রক্রিয়া তে বিভিন্ন অনিয়ম রয়েছে।এজন্য তারা কিন্তু নিজেদের মতামত প্রকাশ করতে পারছে না।এই জন্য হাইকোর্টের তরফে জানানো হয়েছে এ বিষয়টি পূর্ণাঙ্গভাবে তদন্তের প্রয়োজন রয়েছে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now


2019 সালের 16 ই আগস্ট রাজ্যের স্কুল সার্ভিস কমিশনের তরফ থেকে টোটাল শূন্যপদের ব্যাপারে বিস্তারিত ভাবে বলা হয়েছিল এবং সেখানে টোটাল শূন্যপদ বলা হয়েছিল 14339 টি।কিন্তু এবার সে শূন্যপদ বেড়ে দাঁড়াতে পারে 19340 টি।
এখনো পর্যন্ত যে গুরুত্বপূর্ণ আপডেট পাওয়া যাচ্ছে সেই আপডেট অনুযায়ী এই নিয়োগকে কেন্দ্র করে কত গুলো মামলা করাহয়েছে যে সমস্ত মামলাগুলো বিচারাধীন রয়েছে সে গুলির সংখ্যা 1979 টি।

সবশেষে আপনাদের একটি কথা জানিয়ে রাখি আপনাদের এই উচ্চ প্রাথমিকে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া টি এসএসসির তরফ থেকে খুব শীঘ্রই সম্পন্ন করা হবে। এসএসসি তাই জন্যই রাজ্যের আদালতের কাছে তাদের সম্পূর্ণ রায়টি জানতে চেয়েছে এবং এই প্রক্রিয়াটি সম্পন্ন করার পরেই তারা আবার হয়তো নতুন বিজ্ঞপ্তি নিয়ে বিস্তারিত ভাবে নোটিফিকেশন বের করতে পারে।তাই আপনাদের কোন চিন্তার কারন নেই,আপনারা নিশ্চিন্তে থাকুন যারা গত পরীক্ষাগুলোতে পাস করে রয়েছেন আপনাদের নিয়োগ কিন্তু নিশ্চিত হবে। নির্দিষ্ট সময়ে আদালতের রায়ে আসলেই আপনাদের এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হবে।তাই এই আপডেটটি আপনাদের সামনে তুলে ধরা হয়েছে ভালো যদি লাগে অবশ্যই শেয়ার করবেন সকল বন্ধু-বান্ধবদের সাথে। ধন্যবাদ

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment