WB Madhyamik exam result online@ wbbse.org( 15th july 2020),how to check wb mp results online by mobile 2020 ,west bengal mp exam result out

যারা এবছরের মাধ্যমিকের পরীক্ষা দিয়েছেন আপনাদের জন্য কিন্তু খুব খুশির খবর, পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে এই মুহূর্তে জানিয়ে দেওয়া হয়েছে যে ,আপনাদের মাধ্যমিক পরীক্ষার এই বছরের ফলাফল ১৫ই জুলাই সকাল ১০টার সময় প্রকাশিত করে দেবে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ থেকে। এবং আপনারা পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের ওয়েবসাইটে কিন্তু সেটি ফলো করতে পারবেন সকাল ১০টা বেজে ৩০ মিনিটে । কিভাবে আপনি কোন কম্পিউটার সেন্টার ছাড়াই শুধুমাত্র আপনার মোবাইল থেকে দেখতে পারবেন তাই প্রথম থেকে শেষ পর্যন্ত পুরো আর্টিকেলটি পড়তে থাকুন। এবং এক এক করে সমস্ত ডিটেইলস বুঝুন এবং আপনি মাধ্যমিকের রেজাল্ট সরাসরি দেখতে পারবেন কিভাবে রেজাল্ট দেখতে হবে তাই অবশ্যই দেখুন।

mp%2Blogo »
WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

তাহলে এবার রেজাল্ট দেখার সময় আপনাদের একটি কথা অবশ্যই মনে রাখতে হবে, যে এবার কিন্তু মার্কশিট বিতরনের জন্য আলাদা নিয়ম জারি করেছে পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। আপনারা আপনাদের মার্কশীট নিজে থেকে নিয়ে আসতে পারবেন না। এবার আপনাদের মার্কশীট নেওয়ার জন্য আপনাদের অভিভাবককে কিন্তু স্কুলে যেতে হবে। তাছাড়া এবার কিন্তু মাধ্যমিক পরীক্ষার সার্টিফিকেট পরীক্ষার রেজাল্টের দিন কিন্তু দেয়া হবে না। কয়েকদিন পরে কিন্তু আপনাদের অভিভাবকদের হাতে কিন্তু দেয়া হবে। এবং সার্টিফিকেট তার জন্য এডমিট হাতে নিয়ে আপনাদের অভিভাবককে কিন্তু স্কুলে যেতে হবে এবং সেখান থেকেই এডমিট এবং সার্টিফিকেট সংগ্রহ করে আনতে হবে আপনাদের অভিভাবকের নিজে। তাছাড়া যে সমস্ত স্কুলে কোয়ারেন্টাইন সেন্টার করা হয়েছে সে সমস্ত স্কুলগুলিতে কিন্তু মার্কশীট এবং সার্টিফিকেট বিতরণ করা হবে না। তার পরিবর্তে অন্য কোন বিকল্প জায়গা থেকে আপনাদের অভিভাবককে মার্কশীট এবং সার্টিফিকেট সংগ্রহ করে আনতে হবে। তার জন্য অবশ্যই জানিয়ে দেবে কোথায় আপনাদের এই মার্কসিট এবং সার্টিফিকেট বিতরণ করবে।
এবছর মাধ্যমিক পরীক্ষা শুরুু হয় 18 ই ফেব্রুয়ারি এবং শেষ হয় 27 শে ফেব্রুয়ারি 2020 । এ বছরে পরীক্ষার্থীদের সংখ্যা ছিল 10 লক্ষ 15 হাজার 888 জন। এ বছরে ছাত্রের সংখ্যা ছিল 4 লক্ষ 39 হাজার 879 জন। এবং এবছরের ছাত্রী সংখ্যা কিন্তু ছাত্রদের তুলনায় একটু বেশি ছিল একটু বেশি ছিল।
পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ তাদের সমস্ত রেজাল্টের আপডেট তারা তাদের ওয়েবসাইটে সকাল দশটার ভিতরে আপলোড করে ফেলবে।
এ বছরের মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেখতে যাচ্ছেন সেখানে আসার জন্য প্রথমেই আপনাদের পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ এর অফিশিয়াল ওয়েবসাইটে আসতে হবে। এজন্য গুগল ব্রাউজার বা যেকোন ব্রাউজারে গিয়ে টাইপ করুন www.wbbse.org
তারপর আপনি ফাস্ট ইন্টারফেসটি দেখতে পাবেন। এবং এখানে আসার পরে আসার পরে আপনি বিভিন্ন লিঙ্ক সেখান থেকে দেখতে পাবেন ।
তখন আপনি দেখতে পাবেন মাধ্যমিক রেজাল্ট 2019- 2020 বলে একটি লিংক, সেই লিঙ্কে ক্লিক করে আপনি আপনার রেজাল্ট দেখুন পুরো ডিটেলস দেওয়ার পর।

Grade scale
Latter grades
Performance
   90 – 100
            AA
OUTSTANDING
    80 – 89
            A+
  EXCELLENT
    60 – 79
             A
  VERY GOOD
    45 – 59
             B+
   GOOD
    35 – 41
             B
   SATISFACTORY
    25 – 34
             C
   MARGINAL
 Below 25
             D
    DISQUALIFIED



Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment