রাজ্য পুলিশে নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত । একাধিক পদে শুরু হলো অনলাইন আবেদন (বিস্তারিত পড়ুন )

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

পুজোর মুখে চাকরী প্রার্থীদের জন্য সুখবর শোনালো রাজ্য সরকার। রাজ্য পুলিশের (WBP) একাধিক বিভাগে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগ (Recruitment) করা হবে। প্রকাশিত হলো বিজ্ঞপ্তি, রাজ্য পুলিশ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের (PRB) তরফ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, সাইবার ক্রাইম বিভাগের ডেটা এন্ট্রি অপারেটর থেকে শুরু করে সফটওয়্যার সাপোর্টার সহ একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। ছেলে মেয়ে উভয় আবেদন করতে পারবেন। আসুন আজকের প্রতিবেদন থেকে এই নিয়োগ সম্পর্কে খুঁটি নাটি তথ্য জেনে নিন। 

কোন কোন পদে নিয়োগ করা হবে?

রাজ্য পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্যের সাইবার ক্রাইম বিভাগে মোট ৬টি ক্যাটাগরিতে নিয়োগ করা হবে। যার মধ্যে রয়েছে Data Entry Operator, Software Support Personnel, System Administrator, Software Developer, Security and Network Administrator, Senior Software Developer। 

শূন্যপদের সংখ্যা

ছয়টি ক্যাটাগরি জুড়ে মোট ৫৪টি পদে কর্মী নিয়োগ করা হবে। কোন ক্যাটাগরিতে কত সংখ্যক শূন্যপদ রয়েছে, তা একনজরে দেখে নিন- Data Entry Operator- ১১টি Software Support Personnel- ২৫টি System Administrator- ০১টি Software Developer- ০৭টি Security and Network Administrator- ০৮টি Senior Software Developer- ০২টি 

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা

পদ অনুযায়ীয় প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা আলাদা আলাদা। Data Entry Operator পদের জন্য যে কোন বিষয় নিয়ে স্নাতক পাস করতে হবে এবং কম্পিউটারের নলেজ থাকতে হবে। বাকি অন্যান্য পদের শিক্ষাগত যোগ্যতা জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তিটি পড়ুন। 

আরও পড়ুন: অক্টোবর মাস থেকে এই আঁধার কার্ড , সুকন্যা সমৃদ্ধি যোজনা সহ PPF এ একাধিক নিয়ম বদলে গেলো জেনেনিন।
👉পশ্চিমবঙ্গে কেন্দ্রীয় সরকারের অফিসে গ্রুপ ডি নিয়োগ আবেদন করুন।

কোন পদে কত টাকা বেতন

Data Entry Operator- ১৬,০০ টাকা  Software Support Personnel- ২১,০০০ টাকা  System Administrator- ২৯,০০০ টাকা  Software Developer- ৩৩,০০০ টাকা  Security and Network Administrator- ৩৭,০০০ টাকা  Senior Software Developer- ৪০,০০০ টাকা 

কীভাবে আবেদন করবেন

আগ্রহী প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এর জন্য https://wbpolice.gov.in/ ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন আবশ্যক। অফিসে গিয়ে আবেদন করলে তা গ্রহণ যোগ্য হবে না। বিশেষ বিষয় হল, এখানে আবেদন করার জন্য প্রার্থীদের কোনো টাকা দিতে হবে না। 

গুরুত্বপূর্ণ তারিখ

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আবেদন শুরু- ২৫/০৯/২০২৪

আবেদন শেষ- ১৮/১০/২-২৪

গুরুত্বপূর্ণ লিঙ্ক সমূহ

Official WebsiteClick Here
Notification DownloadClick Here
More Job NewsClick Here

আরও পড়ুন: যদি আপনি অনলাইন এ Telegram থেকে ইনকাম করতে চান তাহলে এই টেলিগ্রাম এ যুক্ত হয়ে যান—- Click Here to Join

আরও পড়ুনকৃষক বন্ধু প্রকল্পের টাকা কবে দেবে জেনেনিন এখুনি।
আরও পড়ুন : পুজোতে কেন্দ্র সরকার দিচ্ছে ব্যাগ কিনতে ১ ২ ,৫ ০ ০ টাকা করা পাবেন জানেন ? জলদি আবেদন করুন ।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment