রাজ্য দিচ্ছে ট্যাবের টাকা, এবার কেন্দ্র দিবে ব্যাগের টাকা- পাবেন ১ ২ ৫ ০ ০, কারা পাবেন জানেন ?

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

রাজ্য যখন একদিকে লক্ষীর ভান্ডার অন্যদিকে ট্যাবের টাকা দিচ্ছে ঠিক এই সময় কেন্দ্র সরকার ঘোষণা করলো ব্যাগের টাকা দেওয়ার জন্য। পাবেন ১ ২ ৫ ০ ০ টাকা, কিন্তু কারা পাবেন এই টাকা বিস্তারিত অবশ্যই জানুন।

এমপ্লয়িজ’ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশন বা EPFO নিয়ে বিরাট খবর। উৎসবের মরশুমে সুখবর পেল ইপিএফও-র কর্মচারীরা। বিফকেস বা ব্যাগ কেনার জন্য মিলবে আরও বাড়তি টাকা। এবার থেকে ব্যাগ কেনার জন্য ১২,৫০০ টাকা করে পাবেন কর্মচারীরা। অক্টোবরের শুরুতেই এ কথা ঘোষণা করেছে শ্রমমন্ত্রকের আওতাধীন এই সংস্থাটি। আসুন এ বিষয়ে আরও বিস্তারিত ভাবে জেনে নিন।

Briefcase Allowance নিয়ে বিজ্ঞপ্তি জারি করলো ইপিএফও

EPFO-র কর্মচারীরা ব্যাগ, ব্রিফকেস, লেডিস পার্স কেনার জন্য এতদিন ৩,৫০০ টাকা থেকে শুরু করে ১০,০০০ টাকা পর্যন্ত পেতেন। ২০২২ সালে একটি বিজ্ঞপ্তি জারি করে এই নতুন ভাতা দেওয়া শুরু করেছিল সংস্থাটি। যে বিজ্ঞপ্তিতে পদ অনুযায়ী ভাতার পরিমান নির্দিষ্ট করে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন : (১ )বাড়িতে বসে চাকরি করে ইনকাম করুন ১ ৫ ০ ০ ০ টাকা প্রতি মাসে।
👉(২ )মোদী সরকার দিচ্ছে প্রতিমাসে ৫ ০ ০ ০ টাকা, চালু হলো নতুন প্রকল্প আবেদনের খুঁটিনাটি জানুন

২০২২ সালের নিয়ম অনুযায়ী, সেন্ট্রাল প্রভিডেন্ট ফান্ড কমিশনার থেকে শুরু করে অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার, পিএ, এসএসএ, কিংবা স্টেনোর মতো অফিসারদের জন্য এই ভাতা নির্ধারিত করা হয়েছে। যেখানে সর্বনিম্ন ৩,৫০০ থেকে ১০,০০০ টাকা পর্যন্ত ভাতা পাওয়া যেত।

ব্যাগ কিনতে ১০ হাজারের পরিবর্তে মিলবে সাড়ে ১২ হাজার টাকা

তবে ১লা অক্টোবর নতুন একটি বিজ্ঞপ্তি জারি করে ভাতার পরিমান বারিয়েছে EPFO। নতুন নিয়ম অনুযায়ী, সর্বনিম্ন স্তরের কর্মচারীরা ৪,৫০০ টাকা এবং  সর্বোচ্চ স্তরে কর্মরত সচিব, বিশেষ সচিবরা ব্যাগ বা ব্রিফকেস কেনার জন্য ১২,৫০০ টাকা পর্যন্ত ভাতা পাবেন। অর্থাৎ সর্বনিম্ন ১০০০ টাকা থেকে সর্বোচ্চ ২,৫০০ টাকা পর্যন্ত বাড়লো। তবে এক্ষেত্রে রয়েছে একটি শর্ত। প্রথমে কর্মচারীদের নিজের টাকায় এই সব জিনিস কিনতে হবে। সেই রসিদ অফিসে জমা করার পরই ভাতার টাকা পাওয়া যাবে।

উল্লেখ্য, কর্মচারীদের ভাতা বৃদ্ধির বিজ্ঞপ্তি জারি হওয়ার সাথে সাথে শুরু হয়েছে বিতর্ক। কারণ পিএফ হোল্ডারদের ন্যূনতম মাসিক পেনশনের পরিমান এক হাজার টাকা বাড়ানো নিয়ে দীর্ঘদিন ধরে নানা বাহানা দিচ্ছে সংস্থা। অন্যদিকে ইপিএফও-র গ্রাহকরা নতুন হারে সুদের টাকা পায়নি এখনও। এর মাঝে কর্মীদের ভাতা বৃদ্ধি নিয়ে প্রশ্ন তুলেছে সর্বভারতীয় শ্রমিক সংগঠন।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আরও পড়ুন : বর্তমানে কোন কোন চাকরির ফর্ম জমা হচ্ছে জেনেনিন।

NEW Earning Source: টেলিগ্রাম থেকে ইনকাম করতে এখানে JOIN করুন ।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment