সিভিকদের স্থানে এবার নিয়োগ হবে প্রচুর বেসরকারি নিরাপত্তারক্ষী । মাধ্যমিক যোগ্যতায় করা যাবে আবেদন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

চাকরি প্রার্থীদের জন্য সুখবর, রাজ্যের সমস্ত মেডিকেল কলেজ ও হাসপাতালে এবং স্কুল গুলিতে নিয়োগ করা হবে প্রচুর নিরাপত্তারক্ষী। তবে উল্লেখযোগ্য বিষয় হলো – এই নিয়োগ টি হবে বেসরকারি সংস্থার মাধ্যমে অর্থাৎ যতগুলো নিরাপত্তারক্ষী নিয়োগ হবে সবাই এই বেসরকারি সংস্থার অধীনে কাজ করবে।

সাম্প্রতিক আর জি কর হাসপাতালের ঘটনার পর সুপ্রিম কোর্টের নির্দেশ ছিল রাজ্যের কোনো স্কুল বা হাসপাতালের মতো স্পর্শকাতর জায়গা গুলিতে নিরাপত্তার দায়িত্বে সিভিক ভোলান্টিয়ার্সদের রাখা যাবে না। সেই নির্দেশ মেনে রাজ্য সরকার পশ্চিমবঙ্গের সব স্কুল, মেডিকেল কলেজ ও হাসপাতাল থেকে ধাপে ধাপে সিভিক ভোলান্টিয়ার্স সরিয়ে নিচ্ছে।

সিভিকদের জায়গায় নিয়োগ বেসরকারি নিরাপত্তা রক্ষী

ইতিমধ্যে বড় খবর, রাজ্য পুলিশের তরফে সব থানা গুলোর কাছে জানতে চাওয়া হয়েছে কোন হাসপাতালে সিভিকদের জায়গায় কত জন বেসরকারি নিরাপত্তারক্ষী প্রয়োজন। জানাযাচ্ছে বিভিন্ন থানার তরফ থেকে সেই তথ্য জানানো হয়েছে। তবে আপাতত সেই জায়গাতে মোতায়েন করা হয়েছে কনস্টেবল ও হোমগার্ড। তবে পুলিশের সংখ্যায় ঘাটতি থাকায় নিয়োগ করতে চলেছে বেসরকারি নিরাপত্তারক্ষী।

আরও পড়ুনঃ বাড়িতে বসে প্রতি মাসে ১ ৫ ০ ০ ০ টাকা আয় করুন।

বলেরাখা ভালো স্বাস্থ্য দপ্তর যে বেসরকারি নিরাপত্তারক্ষী নিয়োগ করে এগুলি বিভিন্ন এজেন্সির মাধ্যমে নিয়োগ করে থাকে। তবে এই কাজে তাদেরকে সাহায্য করে পুলিশ। কত সংখ্যক বেসরকারি নিরাপত্তারক্ষী নিয়োগ করা হবে জন্য এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত বা বিজ্ঞপ্তি প্রকাশিত না হলেও। কলকাতা পুলিশ জানিয়েছে তারা পুলিশ কর্মীর পাশাপাশি তারা বেসরকারি নিরাপত্তারক্ষীও নিয়োগ করবে। যোগ্যতার ব্যাপারে আশা করা হচ্ছে সিভিকদের মতোই মাধ্যমিক পাস হলেই আবেদন করা যাবে।

এই নিয়োগ সম্পর্কিত অফিসিয়াল বিজ্ঞপ্তি খুব শিগ্রই প্রকাশিত হবে তাই সুযোগ হাতছাড়া না করতে এখুনি নিচের টেলিগ্রাম চ্যানেলে join করুন।

আরও পড়ুনঃ বর্তমানে কোন কোন চাকরির দরখাস্ত চলছে।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment