কেন্দ্রীয় সরকারি অফিসে Group D কর্মী নিয়োগ । নিজের রাজ্যে চাকরি, মাধ্যমিক যোগ্যতায় আবেদন করুন

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

চাকরিপ্রার্থীদের জন্য দারুন খুশির খবর। কেন্দ্রের অধীনস্থ সংস্থায় গ্রুপ ডি (Group D) কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিজের রাজ্যেই হবে চাকরি, নূন্যতম মাধ্যমিক পাস ছেলে মেয়েরা আবেদন করতে পারবেন । সম্প্রতি ন্যাশনাল ব্যাঙ্ক ফর এগ্রিকালচার অ্যান্ড রুরাল ডেভেলপমেন্টে (NABARD)-র তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, NABARD-র সাবঅর্ডিনেট সার্ভিসে কাজের জন্য গ্রুপ সি বিভাগে একাধিক কর্মী নিয়োগ করা হবে।

আপনি যদি একটি চাকরির খোঁজে থাকেন, তাহলে এটি আপনার জন্য সুবর্ণ সুযোগ। ইতিমধ্যে অনলাইনে আবেদন শুরু হয়ে গিয়েছে। তাই দ্রুত আবেদন সেরে ফেলুন। তার আগে আজকের এই প্রতিবেদন থেকে নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য জেনে নিন।

NABARD Recruitment 2024 গ্রুপ ডি কর্মী নিয়োগ ২ ০ ২ ৪

পদের নাম ও শূন্যপদের সংখ্যাঃ নবার্ডে অফিস অ্যাটেনডেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য দেশজুড়ে মোট ১০৮টি শূন্যপদ রয়েছে। এর মধ্যে পশ্চিমবঙ্গের জন্য রয়েছে ৪টি আসন। সংরক্ষিত শ্রেণীর জন্য নির্দিষ্ট আসন রয়েছে।

আরও পড়ুন : পুজোতে কেন্দ্র সরকার দিচ্ছে ব্যাগ কিনতে ১ ২ ,৫ ০ ০ টাকা করা পাবেন জানেন ? জলদি আবেদন করুন ।

আরও পড়ুনঃ বাড়িতে বসে মোবাইলে থেকে কাজ করে প্রতিদিন 500 টাকা আয় করুন।

আবেদনের যোগ্যতা (NABARD Recruitment eligibility criteria)

দেশের যে কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করা থাকলে, এই পদের জন্য আবেদন করা যাবে। তবে স্নাতক বা স্নাতকোত্তর পাশ করলে এতে আবেদন করা যাবে না। ১লা অক্টোবর ২০২৪ অনুযায়ী প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। নিয়ম অনুযায়ী, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। আর যে রাজ্যের জন্য আবেদন করবেন, সেই রাজ্যের স্থায়ী বাসিন্দা হতে হবে।

মাসিক বেতনঃ

উক্ত পদের জন্য বেসিক পে ১০,৯৪০ টাকা। তবে এর সাথে DA, HRA, LCA ইত্যাদি যুক্ত হয়ে প্রতি মাসে হাতে পাওয়া যাবে ৩৫,০০০ টাকা।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

আরও পড়ুন : বাড়িয়ে বসে প্রতিমাসে ১ ০ ০ ০ ০ থেকে ১ ৫ ,০ ০ ০ টাকা ইনকাম করুন।
👉 কেন্দীয় সরকারের নতুন প্রকল্প চালু হলো পাবেন ৫ ০ ০ ০ টাকা প্রতি মাসে এখুনি আবেদন করুন ।

কীভাবে আবেদন করবেন (How to apply online Nabard recruitment 2024)?

আগ্রহী প্রার্থীরা https://www.nabard.org/ ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন। ইতিমধ্যে অনলাইনে আবেদন শুরু হয়েছে এবং আগামী ২১শে অক্টোবর পর্যন্ত আবেদন করা যাবে। SC/ ST/ OBC PWD/ EXS শ্রেণীভুক্ত প্রার্থীদের জন্য ৫০ টাকা এবং বাকিদের জন্য ৫০০ টাকা আবেদন মূল্য জমা করতে হবে।

কীভাবে প্রার্থী নিয়োগ করা হবে?

অফিস অ্যাটেনডেন্ট পদে দুটি ধাপে প্রার্থী নিয়োগ করা হবে, যথা- অনলাইন টেস্ট (১২০ নম্বর) এবং ল্যাঙ্গুয়েজ় প্রফিশিয়েন্সি টেস্ট (LPT)। অনলাইন টেস্ট ইংরেজি ও হিন্দিতে হবে। অন্যদিকে LPT নিজ রাজ্যের মাতৃভাষায় দিতে হবে। আগামী ২১শে নভেম্বরে অনলাইন টেস্ট নেওয়া হবে। উভয় টেস্টে পাশ করলে উক্ত পদে নিয়োগ করানো হবে। নিয়োগ সম্পর্কিত আরও বিস্তারিত জানার জন্য নিয়োগ বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিন।

আরও পড়ুন: কৃষকবন্ধু প্রকল্পের টাকা কবে দেবে জানুন।
👉বর্তমানে কোন কোন চাকরির আবেদন চলছে জেনেনিন এবং আবেদন করুন ।

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment