মাধ্যমিক পাসে সেনাবাহিনীতে ২০২১ | 10th pass fireman/labour job HQ Northern Command

মাধ্যমিক পাসে সেনাবাহিনীতে

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

কেন্দ্রীয় সরকারের অফিসে মাধ্যমিক পাস যোগ্যতার একাধিক চাকরির জন্য নোটিফিকেশন প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ সহজে কোন জেলা থেকে আবেদন করতে পারবেন আবেদন করতে হলে প্রথম থেকে শেষ পর্যন্ত সমস্ত তথ্য আগে দেখুন তারপর দেখে নিন আবেদনপত্রটি থেকে এডুকেশন কোয়ালিফিকেশন সমস্ত তথ্য এক এক করে।

এখানে যে সমস্ত পদগুলির জন্য আবেদন করবেন সমস্ত পদে আপাতত কন্ট্রাকচুয়াল ভেসেছে নিয়োগ হবে কিন্তু পরবর্তী সময়ে আপনাদের পার্মানেন্ট করে দেয়ার সম্ভাবনা রয়েছে দুই বছর পর ।

কেন্দ্রীয় সরকারের ডিফেন্স মিনিস্টার তত্ত্বাবধানে এই নিয়োগ গুলি হবে হেডকোয়ার্টারে এইনিয়মটি হবে সাউথ কমান্ডের দেখুন বিস্তারিত নিম্নে আলোচনা করা হয়েছে।

যে সমস্ত পদে নিয়োগ হবে

IMG 20210523 122811 »
Exam syllabus

সিভিলিয়ান ,মোটর ড্রাইভারভেহিকেল মেকানিক,লেবার,ফায়ারম্যান সহ আরো বিভিন্ন পদে।

শিক্ষাগত যোগ্যতা

মাধ্যমিক পাস ছেলেরা আবেদন করতে পারবেন এখানে কোন মেয়েরা আবেদন করতে পারবেন না।

ফায়ারম্যান এর ক্ষেত্রে শারীরিক মাপজোক এবং বুকের ছাতিজুতো ছাড়া 165 সেন্টিমিটার উচ্চতা 81 সেন্টিমিটার বুকের ছাতি এবং 5 সেন্টিমিটার বুকের ছাতি ফুলানোর ক্ষমতা থাকতে হবে।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

বয়স যোগ্যতা

এখানে প্রত্যেকটি পদের জন্য বয়স হতে হবে 18 থেকে 25 বছরের মধ্যে। তাছাড়া বিভিন্ন কাস্ট অনুযায়ী ছাড় যেমন থাকে সরকারি নিয়ম অনুযায়ী তেমনি ছাড় পাবেন।

নিয়োগ পদ্ধতি

সমস্ত পদের জন্য প্রথমে শারীরিক মাপজোক এবং শারীরিক সক্ষমতার পরীক্ষা হবে ।তারপর হবে লিখিত পরীক্ষা।

লিখিত পরীক্ষার সিলেবাস

মোট প্রশ্ন থাকবে 150 টি প্রতিটি প্রশ্নের মান 1 যেসব বিষয়ে প্রশ্ন হবে সেগুলি হল অংক, ইংরেজি, রিজনিং, এবং জেনারেল অ্যাওয়ারনেস।

আবেদন পদ্ধতি

IMG 20210523 123017 »

আবেদন করতে হবে অফলাইনে নির্দিষ্ট ফরমেট দেওয়া রয়েছে সেই ফরম ফিলাপ করতে হবে এবং বাই পোস্ট জেনারেল অথবা স্পিড পোস্ট এ পাঠাতে হবে। দরখস্ত সাথে সমস্ত ডকুমেন্টস জেরক্স করে গেঁথে দিতে হবে। এবং পাঠিয়ে দেবেন নিম্নের ঠিকানায় MG ASC HQ Northern command. অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন অথবা ডাউনলোড করুন অফিশিয়াল নোটিফিকেশন। মাধ্যমিক পাসে সেনাবাহিনীতে ২০২১ | 10th pass fireman/labour job HQ Northern Command

Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment