How to Apply Learner/driving license online | 6 step to apply driving license | are you want? | free license

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

নমস্কার বন্ধুরা যদি আপনি নতুন বাইক কিনেছেন বা নতুন কার কিনেছেন তাহলে আপনার জন্য ড্রাইভিং লাইসেন্স বানানো অবশ্যই করণীয় কাজ কেননা ড্রাইভিং লাইসেন্স ছাড়া কোনভাবেই আপনি বাইরে যাতায়াত করতে পারবেন না সে বাইক ই হোক বা কার হোক।

How to Apply Learner/driving license online

সে তো আপনাকে ড্রাইভিং লাইসেন্স অবশ্যই করতে হবে কিন্তু ড্রাইভিং লাইসেন্স বানানোর আগে লার্নিং লাইসেন্স অবশ্যই তৈরি করতে হবে আপনি যে গাড়ি চালাতে জানেন সেটার প্রমাণ হবে এই লার্নিং লাইসেন্স।

এবার কথা হচ্ছে কিভাবে আপনি এই ড্রাইভিং লাইসেন্স বার লার্নিং লাইসেন্স এর জন্য আবেদন করবেন চলুন সমস্ত তথ্যগুলি এক এক করে জেনে নেব।

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

লার্নিং লাইসেন্স ড্রাইভিং লাইসেন্স আবেদন পদ্ধতি

Apply Learner/driving license online

আপনি মোবাইল ল্যাপটপ বা কম্পিউটার থেকেই আবেদন করতে পারবেন কোনো রকম দালালের চক্রান্তে পড়ার প্রয়োজন হবে না।

আপনি আপনার মোবাইল থেকে সরাসরি ব্রাউজার এ চলে আসুন যেকোন ব্রাউজারে এবং সেখানে টাইপ করুন :- parivahan

20210419 184717 »
Learner license

তারপর প্রথমে একটি লিংক পাবেন সেই লিঙ্কে ক্লিক করবেন তাহলে একটি নতুন ওয়েবসাইট এ পৌঁছে যাবেন। এখানে আসার পরই প্রথমে আপনি ক্লিক করবেন এক নম্বরের যে লিঙ্কটি রয়েছে সেখানে। তারপর আপনি আপনার আর রাজ্য সিলেক্ট করুন আপনি যে রাজ্যে বসবাস করছেন সেই রাজ্যের এখান থেকে সিলেক্ট করে নেবেন।

20210419 184829 »
Select state
WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

তারপর ক্লিক করুন এপ্লাই লার্নিং লাইসেন্স ড্রাইভিং লাইসেন্সের অফশেনে। এরপর আপনি যেভাবে ভিডিওতে দেখিয়ে দেওয়া হয়েছে সেই ভাবে এক এক করে সমস্ত প্রসেস গুলি কমপ্লিট করুন 6t প্রসেস আপনাকে কমপ্লিট করতে হবে মানে 6 টি স্টেপ আপনাকে ।

20210419 184923 »

কমপ্লিট করতে হবে। এই স্টেপ গুলি হল(১) আপনার ব্যক্তিগত তথ্য। (২) আপনার বাইক বা কার এর কাগজ পত্র। (৩) আবেদন ফি নির্দিষ্ট যত টাকা চাইবে তত টাকা কাটাতে হবে। (৪) আবেদন ফি কাটানোর পর সেটি যাচাই করতে হবে। (৫) আপনি চেয়ে আবেদন করেছেন সেটি প্রিন্ট করে রেখে দিতে হবে। (৬) সর্বশেষ অফিশিয়াল কিছু কাজ করতে হবে RTO অফিসে। parivahan

Share post

Leave a Comment