পশ্চিমবঙ্গ প্রাইমারি TET পরীক্ষা ২০২০ / ১৫ হাজার শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ

WhatsApp Group (Join Now) Join Now
Telegram Group (Join Now) Join Now

 

পশ্চিমবঙ্গ প্রাইমারি TET পরীক্ষা ২০২০ ১৫ হাজার শূন্যপদে প্রাইমারি শিক্ষক নিয়োগ নতুন বিজ্ঞপ্তি শিগগিরই। 

https://www.yuktidhara.com/2020/09/wb-primary-tet-exam-15000-new-vacancy.html
প্রাইমারি TET পরীক্ষা ২০২০
বন্ধুরা আপনারা সকলেই জানেন পশ্চিমবঙ্গে প্রাইমারি শিক্ষক নিয়োগ কে নিয়ে 2017 সাল থেকে একই রকম মামলা আর মামলা হয়েই চলেছে।ইতিমধ্যে কিন্তু আবারও এই শিক্ষক নিয়োগ কে কেন্দ্র করে নতুন একটি বিজ্ঞপ্তি জারি করেছে পশ্চিমবঙ্গ সরকার।এখানে স্পষ্টভাবে বলা হয়েছে যে আপনাদের পরীক্ষা পুজোর পরেই হবে।পুরো বিস্তারিত তথ্য জানার জন্য এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত ধৈর্য সহকারে দেখতে থাকুন।

আপনারা এখান থেকে জানতে পারবেন যে নতুন করে শূন্যপদ এর বিজ্ঞপ্তি আসবে এই শূন্যপদে কারা কারা আবেদন করতে পারবেন।2017 সালে যারা পরীক্ষার জন্য আবেদন করেছিলেন ,যাদের পরীক্ষা এখনো পর্যন্ত হয়নি তাদেরকে নতুন করে আবেদন আবারো করতে হবে নাকি তাদেরকে আর আবেদন করতে হবে না।
এবার যে শূন্যপদ বেরোচ্ছে এখানে প্রচুর শূন্যপদ রয়েছে এখানে টোটাল 15000 শূন্যপদ রয়েছে।এই সকল শূন্য পদের জন্য কখন আবেদন করতে পারবেন বিস্তারিত তথ্য আজকে এখানে আপনারা জানতে পারবেন।
গত তিন বছর থেকে পশ্চিমবঙ্গে প্রাইমারি টেট পরীক্ষা ঝুলে রয়েছে।
অবশেষে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে এই জানানো এই সুখবরটি আপনাদের সামনে তুলে ধরছি।
এবার 2020( দুই হাজার কুড়ি) সালে পশ্চিমবঙ্গে প্রাইমারি শিক্ষক নিয়োগের যে পরীক্ষা হবে এখানে 15000 এর থেকেও বেশি শিক্ষক নিয়োগ হতে পারে এমন ইঙ্গিত এখনো পর্যন্ত পাওয়া যাচ্ছে।
যেটি পশ্চিমবঙ্গ তথা নবান্ন সূত্রে জানা গেছে।
যারা 2017 সালে পশ্চিমবঙ্গ প্রাইমারি শিক্ষকদের জন্য আবেদন করেছিলেন আপনারা সকলেই জানেন আবেদন করা দুই বছর হয়ে গেল এখনও পর্যন্ত পরীক্ষা নেওয়ার কোন দিন বা তারিখ পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে জানানো হয়নি।
আবার জানানো হয়নি যে টোটাল শূন্যপদ কতগুলি রয়েছে এই শিক্ষকতা চাকরির জন্য।
কয়েক বছর ধরে ঝুলে থাকার পর এই প্রথম রাজ্য সরকারের তরফ থেকে শূন্য পদের সংখ্যা এবং আনুমানিকভাবে পরীক্ষা হওয়ার একটি সময়ের কথা জানতে পারা গেছে।
যদি সবকিছু ঠিকঠাক থাকে যদি করোনা পরিস্থিতি ঠিকঠাক থাকে তাহলে আগামী পুজোর পরেই মানে দুর্গা পুজোর পরেই কিন্তু রাজ্যে প্রাইমারি শিক্ষক নিয়োগের পরীক্ষা নেওয়ার একটি সম্ভাবনা রয়েছে এমন ইঙ্গিত পাওয়া গেছে।

এই পরীক্ষা নেওয়ার আগে নতুন করে বিজ্ঞপ্তি বেরোবে এবং এই বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদ থাকবে 15000 এখানে ফ্রেশেররা আবেদন করতে পারবেন।তাছাড়া যারা 2017 সালে আবেদন করেছিলেন এবং এখনো পর্যন্ত পরীক্ষায় বসেননি তারাকে নতুন করে কোনো আবেদন করার প্রয়োজন নেই,তারা সেই আবেদনের ভিত্তিতে নতুন করে এডমিট পাবেন এবং এই এডমিট নিয়ে পরীক্ষা দিতে পারবেন।
প্রশাসন সূত্রে আরো একটি গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারা যাচ্ছে যে সকল ছাত্র ছাত্রীরা মানে যে সকল পরীক্ষার্থীরা 2017 সালে মানে গত তিন বছর আগে চাকরির জন্য আগ্রহ প্রকাশ করেছিলেন তারা চাইছেন দ্রুত শিক্ষক নিয়োগ হয়ে যাক এই রাজ্যে পশ্চিমবঙ্গে।
যারা 2017 সালে শিক্ষকতা চাকরির জন্য আবেদন করেছিলেন তাদের এবং যারা নতুন করে এবার আবেদন করবেন তাদের পরীক্ষা একসাথে নেওয়া হবে এমনই কিন্তু ইঙ্গিত পাওয়া যাচ্ছে।
তবে একটি কথা এখান থেকে স্পষ্ট আপনাদের বলতে পারা যায় যে পুজোর পরেই কিন্তু রাজ্য সরকারের তরফ থেকে খুব শিগগিরই নিয়োগের জন্য ব্যবস্থা করবে তথা পরীক্ষার জন্য ব্যবস্থা করবে এবং ফলাফল তাড়াতাড়ি করে প্রকাশিত করে নিয়োগের কাজ সম্পূর্ণ শেষ করার সম্ভাবনা রয়েছে।
আগামী 2021 সালের বিধানসভা নির্বাচনের আগে এই প্রাইমারি শিক্ষক এর সমস্ত নিয়োগের প্রক্রিয়া টি তারা শেষ করে ফেলার টার্গেট নিয়েছে। সর্বভারতীয় সংবাদমাধ্যমে এমনই একটি তথ্য পাওয়া গেছে।
যারা এ বছর প্রাইমারি শিক্ষকদের জন্য নতুন করে আবেদন করবেন বলে মনে করে আছেন আপনারা অবশ্যই প্রতিনিয়ত এই ব্লগের বিভিন্ন পোস্ট গুলি দেখতে থাকুন।যদি আপনার ইচ্ছা করে তাহলে পশ্চিমবঙ্গ প্রাইমারি অফিসের ওয়েবসাইট থেকেও কিন্তু আপনারা প্রতিনিয়ত চেক করে নিতে পারবেন নতুন কোন নোটিফিকেশন সেখানে আপডেট হয়েছে কিনা।
প্রাইমারি শিক্ষকদের জন্য আবেদন করতে গেলে শিক্ষাগত যোগ্যতা কেমন লাগে অবশ্যই আপনাদের প্রথমেই জেনে নিতে হবে।আপনার বয়স 18 বছর হতে হবে এবং উচ্চমাধ্যমিকে 50% (ফিফটি পার্সেন্ট) রেজাল্ট আপনার অবশ্যই থাকতে হবে। তাছাড়া আপনার d.el.ed কোর্স কমপ্লিট হয়ে থাকতে হবে তাহলেই আপনি আবেদন করতে পারবেন পশ্চিমবঙ্গ প্রাইমারি শিক্ষকতার জন্য।
তাছাড়া যদি আরও অন্যান কিছু যোগ্যতা চৌয়া হলে সেটি অফিশিয়াল বিজ্ঞপ্তি যখন বেরোবে তখন আপনি সম্পূর্ণ তথ্যটি সেখান থেকে দেখে নিতে পারবেন।যখন আপনি অনলাইন থেকে আবেদন করতে যাবেন তখন অবশ্যই আপনাকে প্রথমে বিজ্ঞপ্তি দেখে নিতে হবে তারপরে আবেদন করতে হবে।পুরো তথ্য জানতে গেলে বিজ্ঞপ্তি বেরোনো পর্যন্ত অবশ্যই আপনাকে নিত্য নতুন লেটেস্ট আপডেট এ চোখ রাখতে হবে।
যদি আপনাদের এই পোস্টটি এতোটুকু সাহায্য করেছে বলে মনে হয় তাহলে অবশ্যই শেয়ার করুন এবং সকল বন্ধুবান্ধবকে এই লেটেস্ট তথ্যটি জানতে সাহায্য করুন।যারা আগামীতে প্রাইমারি শিক্ষকতার জন্য আবেদন করবেন বা আগামীতে পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট পরীক্ষায় বসতে চলেছেন তাদের কাছে শেয়ার করে সকলকে জানিয়ে রাখার চেষ্টা করুন।ধন্যবাদ
Share post
যুক্ত হন আমাদের সাথে

Leave a Comment